করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে সবাইকে এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী

করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে সবাইকে এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

করোনার দ্বিতীয় ঢেউ বিশ্বব্যাপী মারাত্মক আকার ধারণ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ জানিয়েছেন।

এসময় তিনি বলেন, আমাদের এখানে আবার দেখা যাচ্ছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। এই দ্বিতীয় ঢেউ সামলাতে সবাইকে এগিয়ে আসতে হবে।

আজ সংসদের দ্বাদশ অধিবেশনের সমাপনী বক্তৃতায় প্রধানমন্ত্রী এক সপ্তাহ লকডাউনের সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষকে যাতে সুরক্ষা দিতে পারি সেই ব্যবস্থাপনার ফাইলে কিছুক্ষণ আগে সই করে এখানে এসেছি।

এখন প্রজ্ঞাপন জারি করা হবে। জানি সবার একটু কষ্ট হবে। মানুষের একটু সমস্যা হবে। তারপরও বলবো, জীবনটা বড়।
জীবনটা আগে। জীবন বাঁচানোটাই সবার করণীয়।  

তিনি বলেন, দ্বিতীয় সংক্রমণ যেটা হচ্ছে, এটা আরও মারাত্মক আকার ধারণ করেছে সারা বিশ্বব্যাপী। আমাদের দেশের মানুষকেও সচেতন থাকতে হবে।

২৯-৩১ মার্চের মধ্যে দেশে সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়া এবং এরপর থেকে ক্রমাগত বাড়ছে বলে জানান প্রধানমন্ত্রী।

সবাইকে লোকসমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে তিনি বলেন, যখনই লোক সমাগম বা কোন বাজারে যাবেন বা কোথাও যাবেন, ঘরে ফিরেই যেন সাথে সাথে একটু গরম পানির ভাপটা নেওয়া। মাস্ক তো পরবেনই কিন্তু ঘরে ফিরেই গরম পানির ভাপটা নিলে ভেতর থেকে উপকার পাওয়া যায়।


আসছে ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটি, আলোচনায় যারা

মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

অর্ধশতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যায় ডুবে গেল লঞ্চ

দ্বিতীয় বিয়ে নিয়ে মাওলানা মামুনুল হকের ফেসবুক স্ট্যাটাস


এবারের করোনাভাইরাসের ধরণটা এমন, যা চট করে বোঝা যায় না যে কতদূর ক্ষতি করল। কিন্তু হঠাৎ খারাপ অবস্থা হয়ে যায়। সেজন্য সবাইকে একটু সাবধান থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মানার অনুরোধ জানাচ্ছি।

আগে বয়স্করা বেশি সংক্রমণের ঝুঁকিতে থাকলেও এবার শিশু এবং তরুণরাও সংক্রমিত হচ্ছে জানিয়ে তাদের সুরক্ষিত রাখতে সবাইকে বিশেষভাবে দৃষ্টি দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

news24bd.tv নাজিম