আল-জাজিরা ভবনে ‘ফিলিস্তিনি সন্ত্রাসীদের’ গোয়েন্দা অফিস ছিল : নেতানিয়াহু
আল-জাজিরা ভবনে ‘ফিলিস্তিনি সন্ত্রাসীদের’ গোয়েন্দা অফিস ছিল :  নেতানিয়াহু

আল-জাজিরা ভবনে ‘ফিলিস্তিনি সন্ত্রাসীদের’ গোয়েন্দা অফিস ছিল : নেতানিয়াহু

অনলাইন ডেস্ক

গাজায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা এবং অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)-এর কার্যালয় ভবনে ‘ফিলিস্তিনি সন্ত্রাসীদের’ গোয়েন্দা অফিস ছিল বলে জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। বোমা মেরে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের ভবন উড়িয়ে  দেওয়ার কারণ হিসেবে ইসরায়েলের প্রধানমন্ত্রী  এই কথা বলেন।

সিবিএস নিউজকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, ইসরায়েলি বেসামরিক নাগরিকদের ওপর হামলার উদ্দেশে সন্ত্রাসীরা ওই ভবনে অবস্থান করছিল। তাই নিজেরে সুরক্ষার জন্যই ওই ভবনটি উড়িয়ে দেওয়া হয়েছে।

    

নেতানিয়াহু বলেন, ওই হামলা চালানো আমাদের জরুরি হয়ে পড়েছিল। তবে এ হামলায় যাতে কোনো সাধারণ নাগরিকের ক্ষতি না হয়, সেদিকে আমরা সতর্ক ছিলাম। এ ঘটনায় কোনো আহত বা নিহতের ঘটনাও ঘটেনি।

তবে ওই ভবনে ১০ বছর ধরে কাজ করে আসা আল-জাজিরায় এক প্রতিবেদক বলেন, এ ভবনে সন্দেহজনক এমন কিছুই দেখিনি। আমার সহকর্মীদেরও জিজ্ঞেস করেছি যে এখানে কোনো সেনাবাহিনী বা সন্দেহভাজন কোনো কিছু লক্ষ্য করেছে কিনা। তারা সবাই জানিয়েছেন, এ ধরনের কিছু তাদের নজরে আসেনি।

এপি প্রেসিডেন্ট ও সিইও গ্যারি প্রুইট আল-জাজিরাকে বলেছেন, ওই ভবনে আমাদের ব্যুরো অফিস ১৫ বছর যাবত আছে। সেখানে হামাস থাকতে পারে, এমন কোনো ধারণাই আমাদের ছিল না।

এদিকে গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। এ নিয়ে টানা সপ্তম দিনের মতো দখলদার বাহিনীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৮১ জনে দাঁড়িয়েছে।  

news24bd.tv/আলী