অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম
অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম

অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের পটিয়ায় এক ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে কারাগারে পাঠানো হয়েছে হুইপ সামশুল হকের অনুসারী মীর কাসেম (৫০) নামের এক যুবলীগ নেতা। পটিয়ার স্থানীয় রাজনীতিতে তিনি সরকারদলীয় হুইপ সামশুল হকের অনুসারী হিসেবে পরিচিত। মীর কাসেম পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের মৃত আবু ছালেহ’র ছেলে।

পটিয়া থানায় দায়ের হওয়া অপহরণ মামলার এজাহার সূত্রে জানা গেছে, পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের মাহবুবুল বশর বুলু নামের এক ব্যবসায়ীকে ১২ জুন (শনিবার) বিকেল ৫টার দিকে অস্ত্রের মুখে কমলমুন্সির হাট এলাকা থেকে অপহরণ করা হয়।

অপহরণকারীরা পাঁচলাখ টাকার দাবিতে তাকে শারীরিকভাবে নির্যাতন করে।

খবর পেয়ে পটিয়া থানা পুলিশ অপহরণের সাড়ে ৪ ঘণ্টা পর মাহবুবুল বশর বুলুকে উদ্ধার করে। উদ্ধার হওয়ার পর মাহবুবুল বশর বুলু বাদি হয়ে ওই রাতেই পটিয়া থানায় মীর কাসেমকে প্রধান আসামি ও ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাত আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন।

আরও পড়ুন


অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতে ব্যস্ত কর্মকর্তারা, দায়সারা তদন্ত প্রতিবেদন

আরও এক দফা ‘লকডাউন’ বাড়ার আভাস!

আবু ত্ব-হা আদনানের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অটোরিকশার ভেতরেই ওই তরুণীকে ধর্ষণ


এ বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার জানান, অপহরণের সংবাদ পেয়ে আমরা অভিযান চালিয়ে ব্যবসায়ী মাহবুবুল বশর বুলুকে উদ্ধার করি। অপর অভিযানে রাত ৯ টার দিকে পটিয়া বাজার এলাকা হতে অপহরণ মামলার প্রধান আসামি মীর কাসেমকে গ্রেফতার করা হয়। আমরা তার রিমান্ড আবেদন করেছিলাম। আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে মামলার বাদি মাহবুবুল বশর বুলু জানান, ২০১৯ সালে তার সাথে যৌথভাবে সরকারি খাল খননের কাজ করে মীর কাসেম। সে কাজের বিল উত্তোলন করে দু’জনের মধ্যে লভ্যাংশসহ যাবতীয় ব্যবসায়িক লেনদেন শেষ হয়ে যায়। এরপরও সে পাঁচ লাখ টাকা দাবি করে। এ অজুহাতে মীর কাসেমসহ এক দল সন্ত্রাসী অস্ত্রের ভয় দেখিয়ে তাকে অপহরণ করে নিয়ে যায়।

স্থানীয় লোকজনের দাবি, প্রধান আসামি কাসেমকে থানা থেকে ছাড়িয়ে নিতে রোববার রাতে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর অনুসারীরা থানায় ভিড় জমায়।

news24bd.tv আহমেদ

;

পাঠকপ্রিয়