শক্তিমান চাকমা হত্যার ঘটনায় মামালা হয়নি

শক্তিমান চাকমা।

শক্তিমান চাকমা হত্যার ঘটনায় মামালা হয়নি

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শক্তিমান চাকমার দাহক্রিয়া সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুর আড়াটাই নানিয়ারচর উপজেলার গ্রামের বাড়ি কুকুর মারার পারিবারিক শ্মশানে তার দাহক্রিয়া অনুষ্ঠিত হয়।

এসময় শক্তিমান চাকমার আত্মীয়-স্বজন ও রাজনৈতিক সহকর্মীরা উপস্থিত ছিলেন বলে জানিয়েছে রাঙামাটি নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল লতিফ। তবে চেয়ারম্যান হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ পত্র দাখিল করা হয়নি।

অন্যদিকে রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শক্তিমান চাকমা হত্যার ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আঞ্চলিক রাজনৈতিক সংগ্রঠনগুলো ভ্রার্তিঘাতি সংঘাতে জড়িয়ে পরেছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে রাঙামাটিতে থমতমে অবস্থা বিরাজ করছে। জনমনে  দেখা দিয়েছে উদ্বেগ-উৎকন্ঠা।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির বলছেন, রাঙামাটির আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। দুর্গম পাহাড়ে আইনশৃঙ্খলাবাহিনীর টহল জোড়দার করা হয়েছে।

উল্লেখ্য, বৃহষ্পতিবার রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চত্বরের বাসভবন থেকে মোটরসাইকেলযোগে পরিষদ কার্যালয়ে যাচ্ছিলেন চেয়ারম্যান শক্তিমান চাকমা। এসময় তার সঙ্গে ছিল সহকারী চাকমা। পথিমধ্যে আগে থেকে ওৎ পেতে থাকা দুই সশস্ত্র সন্ত্রাসী চেয়ারম্যানকে সামনে পেয়ে এলোপাতারি ব্রাশফায়ার করে। তিনি মোটরসাইকেল থেকে পড়ে গেলে একজন অস্ত্রধারী এগিয়ে গিয়ে তাকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। এসময় চেয়ারম্যানের সহকারী রূপন চাকমাও সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে গুরুত্বর আহত হয়। খবর পেয়ে স্থানীয়রা তাদের উদ্ধার করে নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক চেয়ারম্যান শক্তিমান চাকমাকে মৃত ঘোষণা করে। অপরজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনা নিয়ে আবারও পাহাড় অশান্ত হয়ে উঠেছে।

এদিকে চেয়ারম্যানকে শেষ বিদায় জানাতে গিয়ে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারাতে হয় ইউপিডিএফ-গণতান্ত্রিক এর আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) যুব সমিতির কেন্দ্রীয় সদস্য তনয় চাকমা, মহালছড়ি যুব সমিতির সভাপতি সুজন চাকমা, সেতুলাল চাকমা এবং গাড়িচালক সজীব।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর