নিয়ন্ত্রণে আসার পর ফের রূপগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন
নিয়ন্ত্রণে আসার পর ফের রূপগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন

নিয়ন্ত্রণে আসার পর ফের রূপগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদক

ফের আগুন লেগেছে নারায়ণগঞ্জের ভুলতায় সিজান জুস লিমিটেডের কারখানা। এর আগে গতকাল বিকেলে আগুন লাগলে ১২ ঘণ্টার চেষ্টায় কারখানার ছয়তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে এনেছিল ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। কিন্তু সকাল সোয়া ৭টার দিক থেকে ভবনের উত্তর দিকে ভয়াবহ আগুনের তীব্রতা দেখে গেছে।

ফায়ার সার্ভিস আবারও আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তবে কারখানার যে দিকটাই এখন আগুন লেগেছে সেখানে পানি ছিটানো সম্ভব হচ্ছে না। তাই বিকল্প ব্যবস্থার চেষ্টা করছে।

গতকাল থেকে এই আগুনে এখন পর্যন্ত নারী শ্রমিকসহ ৪ জন নিহতের খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। ফ্যাক্টরিটির শ্রমিকদের দাবি, ভেতরে এখনো অনেকে আটকে আছেন।

একদিকে যখন দাউদাউ করে আগুন জ্বলছে অন্যদিকে তখন প্রিয়জনদের সন্ধানে হাউমাউ করছেন স্বজনেরা। সকালে কাজ করতে এসে প্রতিদিন ঘরে ফিরলেও বৃহস্পতিবার আর ফেরা হয়নি তাদের।

বিকেল সাড়ে চারটার দিকে নারায়ণগঞ্জের ভুলতায় হাসেম ফুডস লিমিটেডের ফ্যাক্টরিতে আগুন লাগে। নীচের তলায় কার্টুনের গোডাউন হওয়ায় কিছুক্ষণের মধ্যেই দাউ দাউ করে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন


রূপগঞ্জের কারখানায় লাগা আগুনে ৪ জনের মৃত্যু, আহত ২৫

সূরা বাকারাহ: আয়াত ১-২, শিক্ষাণীয় দিক (পর্ব ১)

করোনা মহামারিতে কুরবানি ও ইসলামি শিক্ষা

জলবায়ু-করোনার প্রভাব মোকাবিলায় অতিরিক্ত তহবিলের ব্যবস্থা করা উচিত


এদিকে ৬ তলা ভবনের চারতলায় বিস্কুটের কারখানায় সকাল থেকে কাজ করছিলেন ৪৭ নারী শ্রমিক। বিকেলে আগুন লাগার পর ভেতর থেকে শ্রমিকদের কাজ করতে তালা ঝুলিয়ে দেয়ায় কেউ বের হতে পারেনি বলে অভিযোগ স্বজনদের। নিখোঁজদের স্বজনরা জানান, সন্ধ্যারপর থেকে কারো সাথে কোন যোগাযোগ নেই।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক মোহাম্মদ সাজ্জাদ হোসাইন বলছেন, ফুডের ফ্যাক্টরী হওয়ায় তেলসহ বিভিন্ন রকম দাহ্য পদার্থ ছিল ফ্যাক্টরিতে। ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়।

উল্লেখ্য, সপ্তাহ তিনেক আগেও এই ফ্যাক্টরির চারতলায় আগুন লাগে। ঐ সময় আগুনের তীব্রতা কম হওয়ায় তেমন কোনো ক্ষতি হয়নি বলে জানান শ্রমিকেরা।

news24bd.tv এসএম