সিআরবিতে হাসপাতাল বিতর্ক : যা বললেন মহিউদ্দীন পুত্র নওফেল

সিআরবিতে হাসপাতাল বিতর্ক : যা বললেন মহিউদ্দীন পুত্র নওফেল

অনলাইন ডেস্ক

১৮৯৫ সালে অবিভক্ত ভারতের বেঙ্গল অ্যান্ড আসাম রেলওয়ের সদর দপ্তর হিসাবে সিআরবি ভবনটি নির্মাণ করা হয়। শতবর্ষী বৃক্ষ ঘেরা পাহাড়, টিলা ও উপত্যকা ঘেরা এ এলাকাটি চট্রগ্রামের  ফুসফুস হিসাবে অনেকের কাছে পরিচিত। কিন্তু  পূর্ব রেলের সদর দপ্তর সেই সিআরবি এলাকায়  সরকারি-বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) একটি হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সেই হাসাপাতল নির্মাণের  উদ্যেগের পর  প্রাকৃতিক ও ঐতিহাসিক কারণে সেখানে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে আসছে চট্টগ্রামের বিশিষ্টজনেরা।

 

এবার সেই  হাসপাতাল ইস্যুতে সংশ্লিষ্ট সকলের সাথে শীঘ্রির আলোচনা করে এর একটি সমাধান করা হবে বলে জানিয়েছেন চট্টলবীর এবিএম মহিউদ্দীন চৌধুরী পুত্র শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি আজ তার ভেরিফাইড ফেসবুক পেজে এই তথ্য জানিয়ে আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন পরিবেশের প্রশ্নে কোনো ছাড় নেই। সুতরাং বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। আস্থা রাখুন।

 

নিম্নে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর স্ট্যাটাসটি হুবুহ তুলে ধরা হলো..

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন পরিবেশের প্রশ্নে কোনো ছাড় নেই। সুতরাং বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। আস্থা রাখুন।  

চট্টগ্রামে পূর্বাঞ্চল রেলওয়ের সদরদপ্তর সিআরবির একটি জায়গায় সরকারি বেসরকারি যৌথ উদ্যোগে হাসপাতাল নির্মাণ এবং পরিবেশ ও বৃক্ষ সংরক্ষণ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সাথে শীঘ্রই আলোচনা করে এর একটি সমাধান করা হবে।  

শহরের প্রানকেন্দ্রে এই দৃস্টিনন্দন সবুজ জায়গায়, পরিবেশের কোনো ক্ষতি করে এই উন্মুক্ত জায়গায় যেনো অবকাঠামো নির্মাণ না হয়, এই বিষয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে। প্রকল্পের জায়গা আর উন্মুক্ত জায়গা সমূহের স্থান এক নয়, বা একই জায়গায় কি না, সেটি নিয়ে আলোচনা হবে। একই স্থানে হলে সেটিকে সরানোর প্রয়োজন হবে। কোনোভাবেই উন্মুক্ত জায়গায় অবকাঠামো নির্মাণ করা হবে না।

news24bd.tv/আলী