সাকিবের হায়দরাবাদের অবিস্মরণীয় জয়

সাকিবের হায়দরাবাদের অবিস্মরণীয় জয়

সাকিবের হায়দরাবাদের অবিস্মরণীয় জয়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আইপিএলে শ্বাসরুদ্ধকর ম্যাচে অবিস্মরণীয় জয় পেয়েছে সানরাইজার্স সাকিবের হায়দরাবাদ। সোমবার রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৫ রানে হারিয়ে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে। আসরের ১০ ম্যাচ খেলে ৮টিতেই জিতে তারা ১৬ পয়েন্ট অর্জন করেছে। এর পরের অবস্থানে রয়েছে সমান সংখ্যক ম্যাচ খেলে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।

এবারের আইপিএলে সানরাইজার হায়দরাবাদ যেসব ম্যাচ জিতেছে এর বেশিরভাগই বোলারদের কল্যাণেই হয়েছে। আফগান তরুণ রশিদ খানের অসাধারণ বোলিং আর সাকিবের অলরাউন্ড নৈপুণ্য ম্যাচ জয়ে বিশেষ ভূমিকা রেখেছে।

এবারও এর ব্যতিক্রম হয়নি। এ ম্যাচে সাকিবের অলরাউন্ড নৈপুণ্য ও রশিদ খানের ভেল্কির পর শেষ দিকে ভুবেনশ্বর কুমারের অসাধারণ বোলিংয়ে জয় পেয়েছে হায়দরাবাদ।

এর আগে প্রথমে ব্যাট করে ১৪৬ রানে অলআউট হয় সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ। যে দলে কোহলি ও ডি ভিলিয়ার্সদের মতো ব্যাটসম্যান আছে সেই দলের সামনে এ মামুলি সংগ্রহ দিয়েই জয় ছিনিয়ে নিয়েছে রশিদ-সাকিবরা।

১৪৭ রানের টার্গেটে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৪১ রান করতে সমর্থ হয় কোহলিরা।

হায়দরাবাদের পক্ষে সাকিব চার ওভারে ২৭ রানে কোহলিসহ দুটি উইকেট শিকার করেন। এছাড়া সন্দীপ, ভুবেনশ্বর, রশিদ, কাউলরা বাকি চারটি ভাগাভাগি করে নেন।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪৮ রানে তিন উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় হায়দরাবাদ। চতুর্থ উইকেটে সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় হায়দরাবাদ।

উমেশ যাদবকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে মন্দিপ সিংহের হাতে ধরা পড়েন উইলিয়ামসন। তার আগে ৩৯ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৫৬ রান করে যান হায়দরাবাদের অধিনায়ক।

খানিক ব্যবধানে ফেরেন সাকিব আল হাসান। টিম সাউদির বলে সুইফ করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ফিল্ডিং করা উমেশ যাদবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব। তার আগে ৩২ বলে পাঁচ বাউন্ডারিতে ৩৫ রান করে ফেরেন এ অলরাউন্ডার।

শেষ দিকে লড়াই করতে পারেননি ইউসুফ পাঠান,ঋদ্ধিমান সাহ, রশিদ খান, ভুবেনেশ্বর কুমাররা। যে কারণে ১৪৬ রানে অলআউট হয়ে যায় হায়দরাবাদ। ব্যাঙ্গালুরুর হয়ে ৪ ওভারে ২৫ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। এছাড়া তিন উইকেট শিকার করেন টিম সাউদি।

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর