ফকির আলমগীরের অবস্থার উন্নতি-অবনতি নেই

ফকির আলমগীরের অবস্থার উন্নতি-অবনতি নেই

অনলাইন ডেস্ক

বরেণ্য সংগীতশিল্পী ফকির আলমগীরের শারীরিক অবস্থার উন্নতি বা অবনতি—কোনোটাই নেই। তাঁকে নতুন করে কিছু ওষুধ দেওয়া হয়েছে। চিকিৎসকেরা অপেক্ষায় আছেন, কেমন সাড়া পাওয়া যায় এ ওষুধের। শুক্রবার বিকেলে সর্বশেষ পাওয়া তথ্য এটি।

এদিকে পরিবারের পক্ষে দোয়া চেয়েছেন ছেলে মাশুক আলমগীর রাজীব।

ভেন্টিলেশনে রাখা শুক্রবার ফকির আলমগীরের সর্বশেষ অবস্থা সম্পর্কে ছেলে মাশুক বলেন, ‘বাবার শরীরে ডি-ডাইমার কমেছে। রক্তে ও ফুসফুসে ইনফেকশন পাওয়া গেছে। রক্তচাপ খুবই নেমে গেছে।

রক্তে ইনফেকশনের জন্য প্রায় প্রতিদিনই সকালে জ্বর আসছে। আজ থেকে বাবাকে নতুন অ্যান্টিবায়োটিক দেওয়া শুরু হচ্ছে। এই অ্যান্টিবায়োটিক না কাজ করলে খুবই বিপদ হয়ে যাবে। বাবার জন্য আপনারা সবাই দোয়া করবেন। ’

এর আগে বৃহস্পতিবার মাশুক জানিয়েছেন, ফকির আলমগীরের অক্সিজেন স্যাচুরেশন শতভাগ। তাঁর ডান ফুসফুস সংক্রমণমুক্ত থাকলেও বাম ফুসফুস এখনো ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছে। ফলে ডান পাশে কাত হলেই অক্সিজেন স্যাচুরেশন ৭৫-এ নেমে আসে।

১৪ জুলাই ফকির আলমগীরের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে । এরপর চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। কিন্তু পরদিন সন্ধ্যা থেকে তাঁর জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়।

এরপর তাঁকে গ্রিন রোডের একটি হাসপাতালে নেওয়া হয়। ওই সময় নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) প্রয়োজন পড়লে সেখান থেকে তাঁকে গুলশানের একটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পর দুই ব্যাগ প্লাজমা দেওয়া হয়েছে। কিন্তু একপর্যায়ে অবস্থার আরও অবনতি হয়। অক্সিজেন স্যাচুরেশন ৪৫-এ নেমে আসে। যার কারণে চিকিৎসকেরা তাঁকে ভেন্টিলেশন নেওয়ার পরামর্শ দেন।

আরও পড়ুন: 


বাংলাদেশকে টিকা দেওয়ার ব্যাপারে যা জানালেন ভারতীয় হাই কমিশনার

এদেশে সৎ মানুষ তৈরির সিস্টেমটাই নাই

গাজীপুরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে হত্যা চেষ্টা


news24bd.tv তৌহিদ