নাটোরের সিংড়ায় আন্তঃ জেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা গ্রেপ্তার
নাটোরের সিংড়ায় আন্তঃ জেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা গ্রেপ্তার

নাটোরের সিংড়ায় আন্তঃ জেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা গ্রেপ্তার

Other

নাটোরের সিংড়ায় আন্তঃজেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা জয়নুল ওরফে ভাষান সরকারকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। এ সময় ছিনতাই হওয়া ২৪৪ বস্তা ধান ভর্তি ট্রাক উদ্ধার করে পুলিশ। সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় নাটোর সদর থানা এলাকা থেকে তাকে আটক করা হয়।  

৩১ আগস্ট নাটোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে উপস্থিত করলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

পরে ম্যাজিস্ট্রেট আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।

থানা সূত্রে জানা যায়, ১০ মে রাত্রি সাড়ে ১০ টায় সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের গোয়ালবাড়িয়া এলাকায় ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটে। ট্রাক ছিনতাই চক্রের সদস্যরা গাছের গুড়ি ফেলে রাস্তা ব্লক করে ড্রাইভার ও হেলপারকে পিটিয়ে চেতনানাশক ওষুধ খাওয়ানোর পর অজ্ঞান অবস্থায় রাস্তার পাশে ফেলে ট্রাক নিয়ে পালিয়ে যায়।  

ওই ঘটনায় ধানের মালিক ট্রাক ড্রাইভার, হেলপার এবং ট্রাকের মালিককে আসামি করে প্রতারণার মামলা দায়ের করে। ঘটনা তদন্তকালে পুলিশ দেখতে পারে এটি ডাকাতির ঘটনা।  

সিংড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার জামিল আকতার জানান, প্রতারণা মামলা দায়ের হলে আমরা নিবিড়ভাবে তদন্ত শুরু করি, ট্রাক ড্রাইভার এবং হেলপারকে জিজ্ঞাসাবাদ করি। তদন্তকালে আবার একই স্থানে ৬ জুন আবার ডাকাতির ঘটনা ঘটে এবং অপরাধের ধরণ একই রকম।  

এরপর আমরা নড়েচড়ে বসি। তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ঘটনাস্থলে উপস্থিত ডাকাতদের শনাক্ত করা হয়। এরপর অভিযান পরিচালনা করা হয়। বগুড়া জেলার ধনুট থানার এলাঙ্গী বাজার এলাকা হতে ডাকাতের লুণ্ঠিত ২৪৪ বস্তা ধান এবং ট্রাক উদ্ধার করা হয়।  

এ ঘটনায় বগুড়া জেলার দুপচাঁচিয়া থানার আলতাফ নগর এলাকার মন্টু মাতব্বর এবং সিংড়া থানার চৌগ্রাম ইউনিয়নের দক্ষিণ গোয়ালবাড়িয়া গ্রামের পিকআপ গাড়ি চালক এনামুলকে গ্রেপ্তার করা হয়।  

আসামি মন্টু মাতব্বর এবং জয়নুল ওরফে ভাষান সরকারের নামে একাধিক ডাকাতি মামলা রয়েছে। মন্টু মাতব্বর দুপচাঁচিয়া থানার মামলায় ৬ বছরের সাজা পরোয়ানাভুক্ত পলাতক আসামি ছিলেন।

NEWS24.TV / কামরুল