শেখ হাসিনার মানবিক সহায়তা সারা বিশ্বে এক অনন্য দৃষ্টান্ত :  ক্রীড়া প্রতিমন্ত্রী

শেখ হাসিনার মানবিক সহায়তা সারা বিশ্বে এক অনন্য দৃষ্টান্ত : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে বাংলাদেশ বিশ্বে রোল মডেল এবং প্রধানমন্ত্রী  শেখ হাসিনা মানবিক বিশ্বের অন্যতম প্রধান নেতা। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রমসহ করোনাকালে অসহায়, গরীব-দু:স্থ, খেটে খাওয়া ও কর্মহীন মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে খাদ্য ও নগদ অর্থসহ মানবিক সহায়তা দিয়ে যাচ্ছেন তা সারা বিশ্বে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

প্রতিমন্ত্রী আজ জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়, গাজীপুরের উদ্যোগে গাজীপুর জেলার ক্যানসার,কিডনী, লিভার সিরোসিস,স্ট্রোকে , জন্মগত হৃদরোগী ও থ্যালাসেমিয়া রোগীদের ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিসসহ সহ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ২১৪ জন রোগীদের মাঝে জনপ্রতি পঞ্চাশ হাজার করে  ০১ কোটি ০৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এছাড়াও ১৩৮টি মসজিদ-মাদ্রাসায় ০১ কোটি ০৪ লাখ টাকার অনুদান প্রদান করা হয় এবং 
সমাজ কল্যাণ পরিষদ হতে ৮১টি স্বেচ্ছাসেবী সংস্থার মধ্যে পঁচিশ লক্ষ ছিয়ানব্বই হাজার টাকার  চেক বিতরণ করা হয়।  

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের সময় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা এবং উপকারভোগীর সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক গুরুত্বপূর্ণ সামাজিক কর্মসূচি বাস্তবায়ন করার সঙ্গে সঙ্গে আরও ২৫টির বেশি মন্ত্রণালয় সামাজিক নিরাপত্তার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। বর্তমানে বয়স্ক ভাতার আওতায় ৫০ লক্ষ,  বিধবা ভাতার আওতায় ২১ লক্ষ ও প্রতিবন্ধীভাতার আওতায় ১৮ লক্ষ উপকারভোগী সুফল পাচ্ছেন যা বিশ্বে এক অনন্য নজির।

  এছাড়াও সরকারের  অন্যান্য মানবিক কার্যক্রম চলমান রয়েছে।   

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক এস এম আনোয়ারুল করিম।

news24bd.tv/আলী