জামালপুরে মাটরসাইকেল চালক হত্যা মামলায় ১ জনকে যাবজ্জীবন

জামালপুরে মাটরসাইকেল চালক হত্যা মামলায় ১ জনকে যাবজ্জীবন

Other

জামালপুরে ভাড়ায় যাত্রী পরিবহনকারী মো.আবু বক্কর ছিদ্দিক(৪৫) নামে এক মোটরসাইকেল চালককে হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে জেলা ও দায়রা জজ আদালত।  

রোববার দুপুরে রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, শেরপুর জেলার শ্রীবর্দী উপজেলার রূপারপাড়া এলাকার মৃত আব্দুল হামিদের বড় ছেলে মো.আবু বক্কর ছিদ্দিক ভাড়ায় যাত্রী নিয়ে মোটর সাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করত।  

গত ২০০৯ সালের ১৮ ডিসেম্বর বিকেলে মোটরসাইকেল নিয়ে যাত্রী পরিবহনের উদ্দেশ্যে সে বাড়ি থেকে বের হয়ে যায়। সেদিন রাতেই দুষ্কৃতকারীরা মো. আবু বক্কর ছিদ্দিককে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করে মোটরসাইকেল ও মোবাইল ফোন নিয়ে জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার কামালপুর-বকশীগঞ্জ-রৌমারী সড়কের চন্দ্রাবাজ গ্রামের ড্রাম ব্রীজ নামক স্থানে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়।

 

রও পড়ুন:


কাল লাখ লাখ অ্যান্ড্রয়েড স্মার্টফোন বন্ধ হয়ে যাবে!

বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রীর বাবা!

বিশ্বকাপের আগে কোহলিকে স্বস্তি দিলেন অশ্বিন

ইংরেজি শেখার জন্য বিয়ে করেছিলেন শেবাগ-যুবরাজ-হরভজন!!


খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ লাশটি উদ্ধার করে। পরের দিন নিহতের ছোট ভাই মো. হেদায়েতুল ইসলাম সাগর(২৬) বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে নিহতের খোয়া যাওয়া মোবাইলের সূত্র ধরে আসামিকে চিহ্নিত করা হয়।  

গত ২০১৫ সালের ৬ জুন অভিযোগ গঠনের পর ২৪ জন স্বাক্ষীর মধ্যে ১১ জনের স্বাক্ষের ভিত্তিতে বিচার প্রক্রিয়া শেষে আজ দুপুরে জামালপুরের মিরিকপুর এলাকার আব্দুস সালামের ছেলে মো. আলম কে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন।

এছাড়াও দণ্ডবিধির ৩৭৯ ধারা মতে অতিরিক্ত দুই বছর ও দন্ডবিধির ২০১ ধারা মতে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।  

NEWS24.TV / কামরুল