বেপোরোয়া ট্রাকের ঘষায় বাকৃবি শিক্ষকের হাত বিচ্ছিন্ন

বেপোরোয়া ট্রাকের ঘষায় বাকৃবি শিক্ষকের হাত বিচ্ছিন্ন

Other

ময়মনসিংহে চলন্ত বাসের জানালায় বেপোরোয়া ট্রাকের ঘষায় হাত হারিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক হাসান মোহাম্মদ মোর্শেদ। তিনি বাকৃবির পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) রাতে জেলার ফুলপুরের বাশাটি এলাকায় এ দুর্ঘটনার শিকার হন ওই শিক্ষক। বর্তমানে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, আহত হাসান মোর্শেদ তার কর্মস্থল বাকৃবি থেকে আদিল পরিবহনের বাসে করে শেরপুরে যাচ্ছিলেন। অসাবধানতাবশত ডান হাতটি তিনি জানালার বাইরে রেখেছিলেন। ফুলপুরের বাশাটি এলাকায় যেতেই বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক বাসের জানালায় ঘষা দিয়ে চলে যায়। এতে তার হাতটি সাথে সাথে রাস্তার পাশে পড়ে যায়।

পরে বাসটি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গিয়ে চালক পালিয়ে যায়।  

ওসি আরও জানান, আহত শিক্ষককে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে রাতেই তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে নেয়া হয়। হাতের বিচ্ছিন্ন অংশ সংগ্রহ করে হাসপাতালে যাওয়ার সময় শিক্ষকের সঙ্গে দেওয়ার ব্যবস্থা করে দেয় পুলিশ।

হাসান মোর্শেদের সর্বশেষ অবস্থা বিষয়ে বাকৃবির ডেইরি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আবিদ হাসান বলেন, রাত সোয়া তিনটার দিকে তাকে ময়মনসিংহ মেডিকেল থেকে ঢাকার ল্যাবএইডে স্থানান্তর করা হয়। পরে সেখানে হাতের অপারেশন শেষে তিনি আইসিইউতে চিকিৎসাধীন আছেন। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় এখনও বিরতিহীনভাবে রক্ত সরবরাহ করা হচ্ছে।  

এর আগে রাত সাড়ে ১১ দিকে ময়মনসিংহ মেডিকেলে হাতের একটি অপারেশন সম্পন্ন হয়। তবে তার ডান হাতটি জোড়া লাগানো সম্ভব হয়নি বলে জানান আবিদ হাসান।

news24bd.tv এসএম