প্রেক্ষাগৃহে আসছে দেশের প্রথম নারী কবিকে নিয়ে ‘চন্দ্রাবতী কথা’
প্রেক্ষাগৃহে আসছে দেশের প্রথম নারী কবিকে নিয়ে ‘চন্দ্রাবতী কথা’

প্রেক্ষাগৃহে আসছে দেশের প্রথম নারী কবিকে নিয়ে ‘চন্দ্রাবতী কথা’

অনলাইন ডেস্ক

এন রাশেদ চৌধুরীর পরিচালনায় বহুল প্রতীক্ষিত সিনেমা ‘চন্দ্রাবতী কথা’ এবার মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে। ১৫ অক্টোবর ঢাকাসহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।  

সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েসন্সের প্রযোজনায় ‘চন্দ্রাবতী কথা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ এবং চন্দ্রাবতীর প্রেমিক জয়ানন্দের চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ।  

দোয়েল ম্যাশ গণমাধ্যমকে বলেন, ‘চন্দ্রাবতীর কথা শুধুমাত্র একটি সিনেমা নয়, এটি ইতিহাস থেকে নেয়া প্রেরণার শক্তি।

আজ আমরা নারীমুক্তি বা নারী জাগরণের কথা বলি, আজ থেকে ৪০০ বছর পূর্বে সেই কাজটিই করে দেখিয়েছেন চন্দ্রাবতী। এমন একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে পারাটা খুবই ভালোলাগার।  

এ ছাড়া আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ, জয়িতা মহলানবিশ প্রমুখ।   

এটি নির্মিত হয়েছে ‘বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড’-এর নিবেদনে এবং ‘জাজ মাল্টিমিডিয়ার’ পরিবেশনায়।

প্রসঙ্গত, বাংলাদেশের প্রথম নারী কবি বলা হয় চন্দ্রাবতীকে। মলুয়া, দস্যু কেনারামের পালা এবং রামায়ণ তার অন্যতম সৃষ্টি। তবে তার সৃষ্টির চেয়ে ঢের বেশি নাটকীয় এবং একইসঙ্গে বিয়োগান্তক তার নিজের জীবন। ষোড়শ শতকের অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীকে নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য এই ছবিটি।

আরও পড়ুন:


মমতার ভাগ্য নির্ধারণ আজ

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

করোনা প্রতিরোধে টিকার বিকল্প কোভিড পিলের পরীক্ষামূলক প্রয়োগে সাফল্য

চন্দ্রাবতীর জন্মস্থান কিশোরগঞ্জে রিয়েল লোকেশনেই ছবির পুরো শুট করা হয়েছে। ছবিতে গ্রামের সাধারণ মানুষেরাও অভিনয় করেছেন বলে জানান নির্মাতা রাশেদ চৌধুরী। বিশেষ করে পালাকার বা বয়াতি-এরকম চরিত্রগুলোতে সেখানকার গ্রামের মানুষই অভিনয় করেছেন।

news24bd.tv/আলী

;