নিজ দেশে ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়ার ব্যাখ্যা দিলেন সৌরভ

অনলাইন ডেস্ক

নিজ দেশে ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়ার ব্যাখ্যা দিলেন সৌরভ

ক্রিকেট মাঠে ভারত ও পাকিস্তান মানেই উত্তেজনার পাশাপাশি রাজনৈতিক উত্তাপও ছড়ায়। দর্শকদের মধ্যে থাকে অন্য রকম উদ্দীপনা।

কিন্তু আইসিসি ইভেন্ট ছাড়া দল দুটি এখন মুখোমুখি হয় না বলরেআ চলে। তার কারণ হিসেবে রাজনৈতিক দ্বন্দ্ব তো আছেই সাথে অন্য একটি ব্যাখ্যা দিয়েছেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও  ভারত ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলি।

আগামীকাল রবিবার পাক-ভারত ম্যাচের আগে সৌরভ গাঙ্গুলি জানান, ভারতে পাকিস্তানের সাথে ম্যাচ আয়োজন করা কঠিন। কারণ, হিসেবে জানান, সবার নজর থাকে এই ম্যাচের দিকে। আর তাই টিকিটেরও থাকে বিপুল চাহিদা। কিন্তু আরব আমিরাতে এই উন্মাদনা ভারতের মত না হওয়াতে সেখানে কোনো সমস্যা হয় না।


আরও পড়ুন:

বন্ধ হয়ে যাওয়া সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা সিঙ্গাপুরের

ডিজিটাল কবিরাজি, ফোনে ৪০ নারীর অশ্লীল ভিডিও

'রাজাকার' পুত্রকে আওয়ামী লীগের মনোনয়ন, প্রতিবাদে মানববন্ধন

৮ দফা দাবি নিয়ে অনশনরত সনাতন ধর্মাবলম্বীদের শাহবাগ অবরোধ


পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ভারতের বিশ্বকাপের এই যাত্রা শুরু হলেও ভারত চাপে থাকবে না বলে মনে করেন সৌরভ। তিনি বলেন, এর আগেও আইসিসির বিভিন্ন টুর্নামেন্টে প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে খেলেছে ভারত। তাই চাপমুক্ত হয়েই তার দল খেলতে পারবে বলে মনে করেন ভারত ক্রিকেট বোর্ডের সভাপতি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের মোট পাঁচ ম্যাচের এর প্রত্যেকবারই জিতেছে ভারত। তাই এবারও পাকিস্তানের বিপক্ষে নিজ দেশ নিয়েই আশাবাদী সৌরভ।

news24bd.tv/এমি-জান্নাত

পরবর্তী খবর

বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা করে নিলো দেশের মেয়েরা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা করে নিলো দেশের মেয়েরা

জিম্বাবুয়েতে নারী বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ বাতিল ঘোষণা করেছে আইসিসি। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রকোপের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ঘটনা বাংলাদেশ নারী দলের জন্য যেন সুফল নিয়ে এলো। অবসান হলো দীর্ঘ অপেক্ষার। আইসিসির র‌্যাঙ্কিংয়ে ৫ নম্বরে উঠে এলো বাংলাদেশ। 

আর এর ফলেই ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে প্রথমবারের মতো জায়গা করে নিল সালম, জাহানারা আলমরা।

আরও পড়ুন

করোনার নতুন ধরনের নাম ওমিক্রন

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ

 

আয়োজক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা এরই মধ্যে জায়গা করে নিয়েছে মূল পর্বে। আর এবার সঙ্গে যোগ দিল-বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ২০২২ সালে মার্চের এই টুর্নামেন্ট দিয়েই বিশ্বকাপে অভিষেক হবে বাংলার মেয়েদের। তারা প্রথমবারের মতো খেলতে নামবে বিশ্বকাপে।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

দেশে স্পোর্টস টুরিজমের বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশে স্পোর্টস টুরিজমের বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ : ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশে স্পোর্টস টুরিজমের বিকাশে মালদ্বীপ সহযোগিতা করবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাকার একটি হোটেলে বাংলাদেশে সফররত মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিমের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ শেষে এ কথা জানান।

বৈঠকে জাহিদ আহসান রাসেল বলেন, মালদ্বীপ আমাদের বন্ধু ও প্রতিবেশী রাষ্ট্র। যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশ এবং মালদ্বীপ একযোগে কাজ করতে পারে। মালদ্বীপের স্পোর্টস টুরিজম বিষয়ে ভালো অভিজ্ঞতা রয়েছে। আমরা তাদের সে অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাই।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ শুধু নদীমাতৃক দেশই নয়। আমাদের পর্যটন নগরী কক্সবাজারে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এখানে আমরা স্পোর্টস টুরিজমকে গড়ে তুলতে চাই। এটি অবশ্যই আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। আমরা নিয়মিত কক্সবাজারে বিচ ফুটবল ও ভলিবলের আয়োজন করছি।

মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিম বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে ভূয়সী প্রশংসা করেন এবং মালদ্বীপে ক্রিকেটের উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। তিনি বাংলাদেশ ক্রিকেট দলকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ জানান। বাংলাদেশ থেকে অভিজ্ঞ ক্রিকেট কোচ ও অভিজ্ঞ খেলোয়াড় প্রেরণের অনুরোধ জানান তিনি। এ বিষয়ে সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়ে তিনি আগ্রহ প্রকাশ করেন।

এছাড়াও ফুটবল টেবিল টেনিস, বাস্কেটবল, ব্যাডমিন্টন, কারাতে, জুডো,তায়কান্দো, সার্ফিংসহ অন্যান্য খেলাতেও বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে প্রশিক্ষণসহ বিভিন্ন ক্রীড়া বিনিময় কার্যক্রম চালুর পরিকল্পনা জানান। দুই দেশের মধ্যে খেলোয়াড়, কোচ ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণের কথা জানান।

দ্বিপাক্ষিক এ বৈঠকে বাংলাদেশের পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর নেতৃত্বে অংশগ্রহণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনোয়ারুল ইসলাম সরকার, মো. মোশাররফ হোসেন মোল্লা, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাজহারুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ও মন্ত্রণালয়ের উপসচিব আবু নাছের ভুঞা ও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার হাসান মুনীর।

আরও পড়ুন:

ঢাবির গ ইউনিটের ফল প্রকাশ, ৭৮ শতাংশই ফেল

বুলগেরিয়ায় বাসে আগুন লেগে নিহত ৪৬

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১২৯


 

অপরদিকে বৈঠকে মালদ্বীপের পক্ষে নেতৃত্ব দেন ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষামন্ত্রী ড. ইব্রাহিম হাসান, স্বাস্থ্য মন্ত্রী আহমেদ নাসিম, পররাষ্ট্র সচিব আবদুল গফুর মোহাম্মদ ও বাংলাদেশস্থ মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাত সমীর ও ভাইস প্রেসিডেন্টের চিফ এক্সিকিউটিভ নাজরা নাসিম উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

হাসপাতালে নিতে হলো তাসকিনকে

অনলাইন ডেস্ক

হাসপাতালে নিতে হলো তাসকিনকে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদকে হাসপাতালে নেওয়া হয়েছে। আজ সোমবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে বোলিং করার সময় ডানহাতে চোট পান তিনি। মাঠ ছাড়লেও পরে আবার ফিরে বোলিংও করেন। তবে ম্যাচ শেষে তাকে নেওয়া হয়েছে হাসপাতালে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক সদস্য জানান, তাসকিনকে স্ক্যানের জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। হাতে ব্যাথা পেয়েছেন তাসকিন। স্ক্যানের পর আঘাতের মাত্রা কতটুকু জানা যাবে।

আরও পড়ুন:

নতুন যুগে প্রবেশ করছে আকাশ যোগাযোগব্যবস্থা

২ সালের ৩০ জুন খুলে দেওয়া হবে পদ্মাসেতু: মন্ত্রিপরিষদ সচিব

শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ইনিংসের ষষ্ঠ এবং নিজের দ্বিতীয় ওভার বল করতে আসেন তাসকিন। তার করা প্রথম বলে স্ট্রেইট ড্রাইভ করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফিরতি বল আটকানোর চেষ্টা করেন তাসকিন। তবে সেটি লেগে যায় তাসকিনের ডানহাতের ওপরের অংশে।

তাসকিন ব্যাথা পেলে  বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও জুলিয়ান ক্যালিফাতো ছুটে এসে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর আবার মাঠে ফেরেন তিনি, বলও করেন।

 news24bd.tv/এমি-জান্নাত    

পরবর্তী খবর

অশ্লীল কর্মকান্ডের জন্য অধিনায়কত্ব ছাড়তে হলো অধিনায়ককে

অনলাইন ডেস্ক

অশ্লীল কর্মকান্ডের জন্য অধিনায়কত্ব ছাড়তে হলো অধিনায়ককে

ক্রিকেটের এক সাবেক কর্মীকে 'সেক্সটিং'র অভিযোগ উঠেছিলো অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইনের বিরুদ্ধে। ২০১৭ সালে তাসমানিয়া ক্রিকেটের ওই সাবেক কর্মী এই অভিযোগ তোলে।। জানা যায় যৌন উসকানিমূলক মেসেজ পাঠিয়েছিলেন তিনি। যা নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক।

দ্য হেরাল্ড সান জানায়, ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের আগে নারী সহকর্মীকে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উসকানিমূলক মেসেজ পাঠিয়েছিলেন পেইন। এর পর সেই নারী পেইনের বিরুদ্ধে অশ্লীলকাণ্ড ঘটানোর অভিযোগ আনেন। পেইনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া। তদন্তে দোষী প্রমাণিত হন ৩৬ বছর বয়সী অজি উইকেটকিপার ব্যাটার।

আজ শুক্রবার হোবার্টে এক সংবাদ সম্মেলনে অ্যাশেজ সিরিজ শুরুর তিন সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন। এ ঘোষণা দিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।

আরও পড়ুন

মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

প্রথম প্রকাশ্যে এসে পুনিতের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!

যখন 'দোয়া' কবুল হয়

সংবাদ সম্মেলনে পেইন বলেন, আমি অস্ট্রেলিয়া দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটি অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত। তবে আমার মতে, ব্যক্তিগতভাবে আমার জন্য, আমার পরিবারের জন্য এবং ক্রিকেটের স্বার্থেই এটি সঠিক সিদ্ধান্ত।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

হাসপাতালে জাতীয় দলের পেসার রুবেল

অনলাইন ডেস্ক

হাসপাতালে জাতীয় দলের পেসার রুবেল

রুবেল হোসেন

হাসপাতালে ভর্তি করা হয়েছে জাতীয় দলের পেসার রুবেল হোসেনকে। হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রুবেলের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে ইনফেকশন জনিত কারণে রাজধানীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় রুবেলকে।

আরও পড়ুন

মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

প্রথম প্রকাশ্যে এসে পুনিতের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!

যখন 'দোয়া' কবুল হয়

তবে সূত্র আশ্বস্ত করেছে, রুবেলের অসুস্থতা গুরুতর কিছু নয়। সঠিক চিকিৎসায় অনেকটাই সেরে উঠেছেন তিনি। শুক্রবার (১৯ নভেম্বর) সকালে রুবেলের হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা রয়েছে।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের এই পেসার স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ছিলেন। মোহাম্মদ সাইফউদ্দিন চোটের কারণে ছিটকে পড়লে রুবেলকে বাংলাদেশ দলের মূল স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়। তবে ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর