বেপরোয়া রোহিঙ্গা সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে প্রকাশ্যে ঘুরছে ক্যাম্পে

বেপরোয়া রোহিঙ্গা সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে প্রকাশ্যে ঘুরছে ক্যাম্পে

অনলাইন ডেস্ক

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে বেপরোয়া হয়ে উঠেছে অস্ত্রধারী রোহিঙ্গা গোষ্ঠী। দিনের আলো নিভে গেলেই তারা প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘুরছে ক্যাম্পে। ক্যাম্পের একচ্ছত্র আধিপত্য নেওয়ার চেষ্টায় ভিন্নমত নিশ্চিহ্নের মিশনে নেমেছে তারা। প্রত্যাবাসন নিয়ে সোচ্চার মুহিবুল্লাহর রোহিঙ্গাদের ওপর প্রভাব বাড়তে থাকায় তিনি খুন হয়েছেন এ অস্ত্রধারীদের হাতেই।

সহযোগিতা না করায় ও তাদের বিষয়ে তথ্য দেওয়ায়  ব্রাশফায়ারের শিকার হয়ে মাদরাসায় নিহত হয়েছেন ছয়জন। আর দিনের পর দিন অত্যাচার-নির্যাতন চালানো হচ্ছে সাধারণ রোহিঙ্গাদের ওপর। ভয়ে সাধারণ রোহিঙ্গারা জানাতে পারছেন না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও। এ অস্ত্রধারীদের রোহিঙ্গারা মিয়ানমারের সন্ত্রাসী গোষ্ঠী আরসা বলে অভিহিত করলেও পুলিশ জানিয়েছে তারা আরসার নাম ব্যবহার করছে।

এইচ ব্লকের রোহিঙ্গা নেতা মো. ইউসুফ সাংবাদিকদের বলেন, ‘আমরা মিয়ানমারে রাখাইনদের হাতে মার খেয়ে আশ্রয়ের জন্য এ দেশে পালিয়ে এসেছিলাম। এখন এখানে এসে রোহিঙ্গাদের মার খেতে হচ্ছে। সন্ধ্যার পর ক্যাম্পে বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি হয়। সন্ধ্যার পর কী ঘটবে তা-ও আমাদের অজানা। আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। এখানে বিশেষ করে রাতে নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা দরকার। ’ 

আরও পড়ুন: নামাজরত অবস্থায় মসজিদে ঢুকে হাফেজ-ইমামসহ ৪ জনকে হত্যা : গ্রেফতার ৮

অবশ্য পুলিশ জানিয়েছে, রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী আরসা অথবা আল ইয়াকিন নামে কোনো সংগঠনের তৎপরতা নেই। তবে রোহিঙ্গা সন্ত্রাসীরা আরসা ও আল ইয়াকিনের নাম ব্যবহার করে অপতৎপরতা চালাচ্ছে। ইতিমধ্যে তাদের মধ্যে বেশ কয়েকজনকে আগ্নেয়াস্ত্রসহ আটক করা হয়েছে। অন্যদের ধরতে ওই শিবিরে সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে।

news24bd.tv/আলী