চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানের মাটিতে পা রাখবে ভারত!

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানের মাটিতে পা রাখবে ভারত!

অনলাইন ডেস্ক

পাকিস্তান-ভারত মানেই টান টান উত্তেজনার খেলা। তবে দীর্ঘদিন দ্বিপাক্ষিক কোন ম্যাচ হয় না এই দুই দেশের মধ্যে। আইসিসির আয়োজন ছাড়া কোন ম্যাচ আয়োজন করে না পাকিস্তান-ভারত।

আইসিসির আগামী ১০ বছরের পরিকল্পনা অনুযায়ী, ২০২৫ সালে পাকিস্তানে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি।

তবে প্রশ্ন উঠছে, চিরপ্রতিদ্বন্দ্বী ভারত কি তাহলে অংশ নেবেন এ টুর্নামেন্টে?

টুর্নামেন্টে অংশ নিতে পাকিস্তানে আসবে ভারত এমনটাই আশা প্রকাশ করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান রমিজ রাজা।

রমিজ রাজা মনে করেন, একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানো সহজ ব্যাপার না। এ রকম সিদ্ধান্ত নিলে অনেক ধরনের চাপ সামলাতে হবে তাদের। আমার মনে হয় না ভারত এটা করবে।

২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান সফরে যায় না ভারত। প্রায় ৯ বছর ধরে আইসিসি আয়োজিত ইভেন্ট ছাড়া মাঠে পাক-ভারত দ্বিপাক্ষিক লড়াই নেই। বৈশ্বিক কোনো টুর্নামেন্ট ছাড়া দুই দল মুখোমুখি হয় না।

এর আগে পাক-ভারত সিরিজ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের বিষয়টি দুই দলের বোর্ডের হাতে নেই। বিষয়টি সম্পূর্ণ নির্ভর করছে দুই দেশের নীতিনির্ধারকদের ওপর।

চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে মুখিয়ে আছেন পিসিবির চেয়ারম্যান রমিজ। তিনি বলেন, ‘আইসিসি যে গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের জন্য পাকিস্তানকে নির্বাচন করেছে, তাতে অত্যন্ত আনন্দিত। এই আনন্দের কোনো সীমা নেই। পাকিস্তানকে একটি বড় টুর্নামেন্টের দায়িত্ব দিয়েছে আইসিসি। আমাদের ওপর পূর্ণ বিশ্বাস রেখেছে। আমাদের পরিচালনা, অপারেশনাল সক্ষমতা  এবং দক্ষতার ওপর সম্পূর্ণ আস্থা রেখেছে আইসিসি।

আরও পড়ুন


হবিগঞ্জে থেমে থাকা ট্রাকে অটোরিকশার ধাক্কা, শিশু নিহত

news24bd.tv এসএম