খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার সুযোগ দিতে বাসদের আহ্বান

খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার সুযোগ দিতে বাসদের আহ্বান

অনলাইন ডেস্ক

মানবিক কারণে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শুক্রবার (১৯ নভেম্বর) মাঈন উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছে দলটি।

বাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বিবৃতিতে বলেন, বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে নানা জটিল রোগে ভুগছেন। বারবার বিভিন্ন হাসপাতালে তিনি ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

বিএনপির দলীয় ভাষ্য অনুযায়ী, তার উন্নত চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড তাকে বিদেশে সুচিকিৎসা দেওয়ার পরামর্শ দিয়েছেন। দেশের প্রত্যেক নাগরিকেরই চিকিৎসা পাওয়ার অধিকার আছে। দেশের একজন বয়োজ্যেষ্ঠ নাগরিক হিসেবে মানবিক দিক বিবেচনা করে এবং নাগরিকের অধিকার হিসেবে তাকে তার পরিবার ও দলীয় তত্ত্বাবধানে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া প্রয়োজন বলে আমরা মনে করি।

আরও পড়ুন:


হাতুড়িপেটা করে নদের পাড়ে ফেলে গেল দুর্বৃত্তরা

মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

প্রথম প্রকাশ্যে এসে পুনিতের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!


তিনি বলেন, আমাদের দেশের শাসকশ্রেণির রাজনৈতিক দলের নেতারা এবং মন্ত্রী, এমপি'রা সর্দি-কাশির চিকিৎসা নিতেও বিদেশে পাড়ি জমান।

এ থেকে দেশের স্বাস্থ্য ব্যবস্থার করুণ চিত্র বোঝা যায়।

দেশের স্বাস্থ্য সেবার বেহাল এই অবস্থার পরিবর্তন ঘটিয়ে সকল নাগরিকের জন্য দেশেই সুচিকিৎসার ব্যবস্থা সুনিশ্চিত করার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

news24bd.tv নাজিম