সন্তান জন্ম দিয়েই এসএসসি পরীক্ষা দিয়ে আলোড়ন সৃষ্টি করলেন মা

সন্তান জন্ম দিয়েই এসএসসি পরীক্ষা দিয়ে আলোড়ন সৃষ্টি করলেন মা

অনলাইন ডেস্ক

সন্তান ভূমিষ্ট হওয়ার কয়েক ঘণ্টার মাথায় পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিয়ে আলোড়ন সৃষ্টি করেছে এক স্কুল ছাত্রী। বরিশালের বানারীপাড়ার ওই ছাত্রীর মনোবলের ভূয়সী প্রশংসা করেছেন স্থানীয়রা। তবে স্কুল শিক্ষার্থীর সন্তান প্রসবের ঘটনায় বাল্য বিবাহের বিষয়টি সামনে আসায় কিছুটা বিব্রত অভিভাবকরা।

চাখার ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মোঃ ফারুক হোসেন স্বজনদের বরাত দিয়ে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রসূতি দোলা আক্তারের আগেই বিয়ে হয়েছিলো।

তার স্বামী ঢাকায় চাকরি করেন। সে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। গতকাল রোববারের আগের পরীক্ষাগুলোও ঠিকভাবে দিয়েছেন।

তবে রোববারের পরীক্ষা শুরুর কয়েকঘণ্টা আগে, সকাল সাড়ে ৭ টার দিকে প্রসব বেদনা উঠলে চাখার ১০ শয্যা হাসপাতালের এক সেবিকার সহযোগীতায় ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দেয় দোলা।

তার কিছুক্ষন পর দোলা শারিরীকভাবে সুস্থ বোধ করলে তিনি পরীক্ষায় অংশগ্রহন করতে চান। পরে পরীক্ষা পরিচালনা সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে দোলা যথাসময়ে পরীক্ষায় অংশগ্রহণ করেন।

বর্তমানে ছেলে সন্তান ও তার মা দুজনেই সুস্থ রয়েছেন। তবে বিষয়টি নিয়ে গোটা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

চাখার ফজলুল হক ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ও এসএসসি পরীক্ষার সংশ্লিষ্ট কেন্দ্রের সচিব মোঃ জিয়াউল হাসান  সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চাখার হাসপাতালের একজন নার্স ও দোলার স্বজনরা পরীক্ষা শুরুর কিছু সময় আগে বিষয়টি আমাদের অবগত করে।

আরও পড়ুন:

নতুন যুগে প্রবেশ করছে আকাশ যোগাযোগব্যবস্থা

২ সালের ৩০ জুন খুলে দেওয়া হবে পদ্মাসেতু: মন্ত্রিপরিষদ সচিব

তিনি আরও জানান, প্রথমে তার সুস্থতার কথা ভেবে আপত্তি করলেও ওই শিক্ষার্থী নিজেকে সুস্থ দাবি করে পরীক্ষায় অংশগ্রহণ করার জোর আকুতি জানায়। পরে তার এক খালাতো বোনকে সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে এসে দেড়ঘন্টার নির্ধারিত সময়ে ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষায় স্বাভাবিক ভাবেই অংশগ্রহণ করে ওই শিক্ষার্থী।

মোঃ জিয়াউল হাসান বলেন তার মানসিক মনোবল দেখে পরীক্ষা সংশ্লিষ্ট সকলেই অবাক হয়েছি।

 news24bd.tv/এমি-জান্নাত