নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ আজ

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ আজ

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ আজ রবিবার। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। এবার পুরো সিটিতে ইভিএমে ভোট গ্রহণ হবে। নির্বাচন কমিশন-ইসি সচিবালয় জানিয়েছে, গতকাল কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএমসহ নির্বাচনী মালামাল।

 এ নির্বাচন ঘিরে উৎসবের আমেজ নগরজুড়েই। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা দুই প্রার্থীর প্রতীক নৌকা ও হাতি।

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীকে, নাকি পরিবর্তনের স্লোগান নিয়ে আসা তৈমূর আলম খন্দকারকে বেছে নেবেন ভোটাররা- তা জানতে এখন কেবল একটু অপেক্ষা।

তবে আগামী নগরপিতা যিনিই হোন না কেন, হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথাই বলছেন নগরবাসী।

এদিকে পুলিশের পক্ষ থেকে সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচনের জন্য কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। রিটার্নিং অফিসারের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানানো হয়েছে।

এ বিষয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, আমাদের কার্যকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সর্বশেষ উল্লেখযোগ্য নির্বাচন। আমি এই নির্বাচন প্রত্যক্ষভাবে পরিদর্শনের জন্য নারায়ণগঞ্জের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করব। ভোট ভালো হবে এই প্রত্যাশা আমার সবসময় থাকে।

আরও পড়ুন:


যে সাহাবির লাশ মাটি গিলে ফেলেছে


মেয়র পদে সাতজন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং দলীয় পদ থেকে সদ্য অব্যাহতিপ্রাপ্ত বিএনপি নেতা স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার (হাতি), খেলাফত মজলিশ প্রার্থী এ বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), মো. কামরুল ইসলাম-স্বতন্ত্র (ঘোড়া), মো. জসীম উদ্দিন-বাংলাদেশ খেলাফত আন্দোলন (বট গাছ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মো. রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সিটিতে ভোট কেন্দ্র রয়েছে ১৯২টি, ভোটকক্ষ ১ হাজার ৩৩৩টি, ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ ও মহিলা ২ লাখ ৫৭ হাজার ৫১১।

news24bd.tv রিমু