কোটা আন্দোলন নিয়ে বিএনপি রাজনীতি করছে: হাছান

কোটা আন্দোলন নিয়ে বিএনপি রাজনীতি করছে: হাছান

কোটা আন্দোলন নিয়ে বিএনপি রাজনীতি করছে: হাছান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সরকারি চাকরিতে কোটা থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পরও আন্দোলনে নামার পেছনে বিএনপি রাজনীতি  করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, এত দিন পরে কোটা আন্দোলনকারীরা সবর হওয়ার পেছনে রাজনীতি রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে কোটা আন্দোলনকারীরা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিদ্বেষ ছড়াচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের যে বক্তব্যে প্রকাশ পেয়েছে তাতে স্পষ্ট।

তিনি বলেন, একদিকে কোটা বাতিলের আরেক দিকে কোটা বহালের আন্দোলন চলছে। সরকার শুধু একপক্ষের কথা শুনে সিদ্ধান্ত নেবে না। সরকারকে সবার কথা শুনতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টির পর থেকে চাকরিতে কোটা পদ্ধতি চালু হয়। সাড়ে চার দশক ধরে এ পদ্ধতি চালু রয়েছে। সেটা বাতিল করতে হলে কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হয়। আমরা কয়েকজন মিলে শাহবাগে আন্দোলন করলাম, কয়েকটা বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলন করলাম। আর সঙ্গে সঙ্গে কোটা বাতিল করে দিল সরকার। সেটা তো হয় না।

আরও পড়ুন:শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে কোটার সমাধান করুন: ফখরুল

হাছান মাহমুদ বলেন, বিএনপি এখন কোটা আন্দোলনকারীদের ঘাড়ে ভর করেছে। এই আন্দোলনে বাতাস দিয়ে রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে দলটি।

তিনি বলেন, ফখরুল সাহেবরা তাদের কাঁধে ভর করে রাজনীতি করার চেষ্টা করবেন আর সরকার সে ফাঁদে পা দেবে সেটা হয় না।

আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য ইদ্রিস মল্লিক, অরুণ সরকার রানা প্রমুখ।

 


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর