দুই বিতর্কিত রেফারিকে নিষিদ্ধের দাবি শেখ রাসেলের

ফাইল ছবি

দুই বিতর্কিত রেফারিকে নিষিদ্ধের দাবি শেখ রাসেলের

অনলাইন ডেস্ক

দুই বিতর্কিত রেফারি আলমগীর সরকার ও বিটুরাজকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র। এই দুই রেফারির বিতর্কিত বাঁশিতেই দুই ম্যাচে তারা দুটো পেনাল্টি গোল খেয়েছে। বসুন্ধরা কিংসের বিপক্ষে ম্যাচে তারা পেনাল্টি গোল খেয়ে হেরেছিল ১-০ ব্যবধানে। আর বাংলাদেশ পুলিশের বিপক্ষে ম্যাচে পেনাল্টি গোল খেয়ে জয় হাতছাড়া হয় ১-১ গোলের সমতায়।

সেই দুই ম্যাচের দুই বিতর্কিত রেফারি আলমগীর সরকার ও বিটুরাজকে নিষিদ্ধ করার দাবি তুলেছে শেখ রাসেল ক্রীড়াচক্র লিমিটেড। গতকাল রাতে ক্লাবের পরিচালনা পরিষদ গুরুত্বপূর্ণ সভায় বসে চলমান প্রিমিয়ার লিগে বিতর্কিত রেফারিং নিয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে। ওই দুই ম্যাচে তারা অন্যায় রেফারিংয়ের শিকার হয়েছে বলে মনে করেন।  

গত ২৮ ফেব্রুয়ারি বসুন্ধরা কিংসের বিপক্ষে ম্যাচে ৮৩ মিনিটে বিতর্কিত পেনাল্টি গোলে হেরেছে শেখ রাসেল।

আর সেই পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি আলমগীর সরকার। এরপর গত ১৮ মার্চ রাজশাহীতে পুলিশের বিপক্ষে লিড নিয়েও তারা জিততে পারেনি। ৭০ মিনিটে রেফারি বিটুরাজ তাদের বিপক্ষে একটি বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্ত দেন। তাই দুই ম্যাচের রেফারি আলমগীর সরকার ও বিটুরাজকে আগামী রাউন্ড শুরুর আগেই নিষিদ্ধ করার দাবি তুলেছে। বাফুফে এই দাবি না মানলে লিগ বয়কটের হুমকি দিয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র। এজন্য তারা ক্লাবের প্রধান উপদেষ্টা ও প্রধানমন্ত্রীর শরণাপন্ন হতে পারেন।  এছাড়া চলতি মৌসুমের শুরু থেকে বিতর্কিত রেফারিং চরম আকার ধারণ করেছে বলে মনে করে শেখ রাসেল। তাই সুন্দর ও নিরপেক্ষভাবে ম্যাচ পরিচালনার জন্য বিদেশি রেফারি আনার দাবিও উঠেছে।

ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আখন্দ স্বাক্ষরিত শেখ রাসেলের এই বিজ্ঞপ্তিতে প্রশ্ন তোলা হয়েছে, রেফারিজ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদীকে নিয়ে। তার কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে এই ঐতিহ্যবাহী ক্লাব লিখেছে, ‘পেশাদার ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান ও রেফারিজ কমিটির চেয়ারম্যান একই ব্যক্তি থাকতে পারেন না। অতীতেও কখনো এরকম হয়নি। লিগ ও রেফারিজ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী এ পর্যন্ত লিগের একটি ম্যাচও মাঠে বসে দেখেননি, তাই মাঠে রেফারির পারফরম্যান্স সম্পর্কে তাঁর কোনো ধারণাই নেই। ’

সালাম মুর্শেদীর রেফারিজ কমিটির প্রধানের পদ আঁকড়ে থাকাটাকে অবৈধ বলে দাবি করছে শেখ রাসেল ক্রীড়াচক্র। ফিফা আইনের প্রসঙ্গ টেনে তারা লিখেছে, ‘ফিফা-এএফসির আইন অনুযায়ী, রেফারিজ কমিটির চেয়ারম্যান হবেন সাবেক রেফারি। এখানে লীগ কমিটির প্রধান সালাম মুর্শেদী নিজের হাতে রেফারিজ কমিটির দায়িত্ব রেখে সুস্পষ্টভাবে ফিফার আইন লঙ্ঘন করেছেন। ’ 

news24bd.tv/ কামরুল