রাজপথে ইমরান খান

রাজপথে ইমরান খান

মাসুদ রানা

সদ্য ক্ষমতা থেকে বিদায় নিয়ে আবারো রাজনীতির মাঠে সরব ইমরান খান। এবার অভিযোগ করেছেন বিদেশী ষড়যন্ত্র আর মামলার মধ্য দিয়ে তাকে রাজনীতি থেকে সরাতে চাইছে নতুন সরকার। এদিকে নানা নাটকীয়তার পর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হলেন নতুন প্রধানমন্ত্রী  শাহবাজের ছেলে হামজা শাহবাজ। এমনকি নতুন স্পিকার নিয়োগ দিয়ে পার্লামেন্টেরও নিয়ন্ত্রণ নিয়েছে ক্ষমতাসীন নতুন জোট।

  

পাকিস্তানের নতুন সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে রাজপথে নেমেছেন সদ্য বিদায় নেয়া ইমরান খান। শনিবার করাচির বাঘ ই জিন্নাহ মাঠে তার ডাকে সাড়া দেন হাজারো সমর্থক। এসময়  ইমরান খান অভিযোগ করেছেন, বিদেশি অনুদান সংক্রান্ত মামলার মধ্য দিয়ে তাঁর দলকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে সরকার।

আমি সবার সাথে বন্ধুত্ব চাই কিন্তু আমাদের দেশকে কারো দাস হতে দিতে পারি না। আমাকে মৃত্যুর  হুমকি দেয়া হয়েছিল। তবুও, আমি এখানে আসার সিদ্ধান্ত নিয়েছি কারণ আমার জীবন আপনাদের স্বাধীনতার মতো গুরুত্বপূর্ণ নয়। আপনারা হাত তুলুন এবং বলুন এটা ষড়যন্ত্র ছিল।  

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন পিএমএল-এনের প্রার্থী হামজা শাহবাজ। তিনি দেশটির নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ছেলে। এর আগে ভোটাভুটিকে কেন্দ্র করে অধিবেশনে ব্যাপক বিশৃঙ্খলা হয়। সেই সময় ডেপুটি স্পিকার সরদার দোস্ত মুহাম্মদ মাজারিকে মারধর করা হয়।

শনিবার পার্লামেন্টের নতুন স্পিকার নির্বাচন করা হয়। নতুন স্পিকার হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী পিপিপির নেতা রাজা পারভেজ আশরাফ।  নতুন প্রধানমন্ত্রী শাহবাজ এখনো তার মন্ত্রিসভা ঘোষণা করেননি। তবে শিগগিরই এই ঘোষণা আসবে বলে ধারণা করা হচ্ছে।

news24bd.tv/আলী