মোশাররফের উন্নত চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর
মোশাররফের উন্নত চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

মোশাররফের উন্নত চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

রাজধানীর নিউমার্কেট ও ঢাকা কলেজ এলাকায় ব্যবসায়ী-ছাত্রদের সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত শিক্ষার্থী মোশাররফ হোসেনের উন্নত চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশের পর প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে বলে মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত সোয়া ৯টায় শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের নিশ্চিত করেছেন।

মন্ত্রণালয় জনায়, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে নিউমার্কেট ও ঢাকা কলেজ এলাকায় সংঘটিত ঘটনায় গুরুতর আহত শিক্ষার্থী মোশাররফ হোসেনের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে।  

আহত ছাত্র মোশাররফ বর্তমানে একটি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ এই শিক্ষার্থীকে দেখতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি স্কয়ার হাসপাতালে যাচ্ছেন।

 

মন্ত্রণালয় জানায়, এই ঘটনায় আহত সব শিক্ষার্থী এবং অন্যান্য ব্যক্তিদের সুচিকিৎসা নিশ্চিত করতে তিনি বিশেষ নির্দেশনা দিয়েছেন।

প্রসঙ্গত, এক দোকানে খাবারের বিল পরিশোধ নিয়ে কথা কাটাকাটির জেরে সোমবার মধ্যরাতে দোকান কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের প্রায় আড়াই ঘণ্টা সংঘর্ষ চলে। পরে পুলিশের হস্তক্ষেপে রাত আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত আবারও চলে এ সংঘর্ষ। দুপুরের পর পুলিশ ঘটনাস্থলে এসে কাঁদানে গ্যাস ছোড়া শুরু করলে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে যায়। দিনভর দফায় দফায় সংঘর্ষে ঢাকা কলেজের বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। তাদের মধ্যে মোশাররফকে স্কয়ার হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে।

news24bd.tv/তৌহিদ