'এখন মৃত ব্যক্তিদের নামেও মামলা দেয়া হচ্ছে'

ফাইল ছবি

'এখন মৃত ব্যক্তিদের নামেও মামলা দেয়া হচ্ছে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশব্যাপী গায়েবি মামলার পর এখন বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে পাইকারিহারে গ্রেপ্তার শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। মামলা দায়েরের তামাশা এমন পর্যায়ে পৌঁছেছে যে, নয় বছর, দুই বছর ও এক বছর আগে মৃত ব্যক্তিদের নামেও মামলা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতা এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, বিএনপির নেতাকর্মীদের ধরতে সাঁড়াশি অভিযান চালানোর জন্য পুলিশ হেডকোয়ার্টার থেকেই ওসিদের নির্দেশ দেয়া হয়েছে।

মামলা থেকে রেহাই পাননি দীর্ঘদিন থেকে হাসপাতালের বেডে পড়ে থাকা পক্ষাঘাতগ্রস্ত রোগীও।

আওয়ামী লীগের বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের কারণে তাদের নিবন্ধন বাতিল হওয়া উচিত বলে মনে করেন রিজভী।

রিজভী বলেন, কেন ধরপাকড়, কেন গায়েবি মামলা, কেন এই নিষ্ঠুরতা সরকার করছে? যেহেতু জনগণের সমর্থন নাই তাই নিষ্ঠুরতার সকল যন্ত্র প্রয়োগ করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে।

আইন ও বিচার যে সরকারের সম্পূর্ণ করায়ত্বে সেটার দৃষ্টান্ত বারবার দেয়ার দরকার নেই।

রিজভী বলেন, ২১ আগস্ট বোমা হামলার রায় আওয়ামী লীগ নির্দেশিত রায় সেটিও খুব সহজেই জনগণ উপলব্ধি করছে। এই রায়ের পক্ষে জনগণের কোনও সাড়া না পেয়ে ক্ষমতাসীন দলের লোকেরা উদ্ভ্রান্তের মতো কথা বলছেন।

তিনি বলেন, বরাবরই সন্ত্রাসের উর্বর জমি হচ্ছে আওয়ামী লীগ। তাদের বক্তৃতা, আচরণ, দেশ শাসন সবখানেই রক্তাক্ত সন্ত্রাসের চিহ্ন দৃশ্যমান। আওয়ামী লীগ গুম, খুন আর ক্রসফায়ারের ব্যাপক বিস্তার ঘটাতে আইন-আদালতকে গড়ে তুলেছে রাষ্ট্রীয় টেররিজমের হাতিয়ার হিসেবে।

তিনি আরও বলেন, বোমা হামলা শুরুই হয়েছিল আওয়ামী লীগের আমলে। যশোরে উদীচীর অনুষ্ঠানে বোমা হামলা, রমনা বটমূলে বোমা হামলা, কমিউনিস্ট পার্টির জনসভায় পল্টনে বোমা হামলাসহ অসংখ্য বোমা হামলা হয়েছে আওয়ামী লীগের শাসনামলে।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর