৮৩ রানে লিটন, শূন্য রানে ফিরলেন রাব্বি

৮৩ রানে লিটন, শূন্য রানে ফিরলেন রাব্বি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এশিয়া কাপের ফাইনালে যেভাবে খেলেছিলেন, আজও জিম্বাবুয়ের বিপক্ষে ঠিক সেভাবে শুরু করেছিলেন তিনি। তবে শুরুতে একটা জীবন পেয়ে ছিলেন। ক্যারিয়ারে প্রথম হাফ সেঞ্চুরিও পূরণ করে ফেলেন তিনি।

তবে শেষ পর্যন্ত ইনিংসটাকে তিন অঙ্কের ঘরে আর নিতে পারলেন না লিটন।

৭৭ বলে অনবদ্য ৮৩ রানের ইনিংস খেলার পরই বিদায় নিতে হয় তাকে। সিকান্দার রাজার বলকে কভার এবং পয়েন্টের মাঝামাঝি জায়গা দিয়ে ড্রাইভ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল ব্যাটে লেগে উঠে যা হালকা উপরে এবং সোজা গিয়ে জমা পড়ে ডোনাল্ড তিরিপানোর হাতে।

৭৭ বলে খেলা ৮৩ রানের ইনিংসে লিটন মেরেছেন ১২টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার।

আউট হওয়ার আগে ইমরুল কায়েসের সঙ্গে ওপেনিং জুটিতে তোলেন ১৪৮ রান। বলতে গেলে বাংলাদেশের জয়ের ভিতই রচনা করে দিয়ে গেছেন লিটন।

ফজলে মাহমুদ রাব্বির ভাগ্যটাই খুব খারাপ। আগের ম্যাচে হয়েছিল তার অভিষেক। কিন্তু ব্যাট হাতে কোনো রানই করতে পারলেন না। তবুও সুযোগ দেয়া হয়েছিল তাকে দ্বিতীয় ম্যাচে। কিন্তু এবারও তিনি দিলেন ব্যর্থতার পরিচয়। স্রেফ দুর্ভাগ্যের শিকার হলেন তিনি।

সিকান্দার রাজার ওভারেই স্ট্যাম্পিং হয়ে গেলেন তিনি। রাজার বল সামনে এগিয়ে এসে খেলতে গিয়ে মিস করেন রাব্বি। টেল বল ধরে ফেললেও বেশ সময় পেয়েছিলেন রাব্বি। কিন্তু স্ট্যাম্প ভাঙার আগে তিনি ক্রিজে পৌঁছাতে পারেননি। তবুও থার্ড আম্পায়ার ডাকা হলো। দেখা গেলো রাব্বি আউট।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৩৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২০২। ৮৬ রান নিয়ে ব্যাট করছেন ইমরুল কায়েস। তার সঙ্গী হিসেবে  মুশফিকুর রহিম ২৪ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ৭ উইকেট হারিয়ে করেছিল ২৪৬ রান। ব্রেন্ডন টেলর করেন সর্বোচ্চ ৭৫ রান। সিকান্দার রাজা ৪৯ এবং শন উইলিয়ামস করেন ৪৭ রান।

 

NEWS24▐ কামরুল
 

সম্পর্কিত খবর