‘আমি ধান্দাবাজির রাজনীতি করি না’

গণযোগাযোগ করছেন শামীম ওসমান

‘আমি ধান্দাবাজির রাজনীতি করি না’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাদক বিক্রেতা যদি আমার ছেলেও হয় তবে আমি তাকে ছাড় দেব না। এমন কথা বলেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

শনিবার দুপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১নং, ২নং, ৩নং ও ৪নং ওয়ার্ডে নির্বাচনী কেন্দ্রের পরিচালনা কমিটির সঙ্গে পৃথক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেছেন, কিছু কিছু ক্ষেত্রে আমি এখনও নমনীয় আছি।

কিন্তু কিছু কিছু প্রশ্নে আমি ছাড় দিতে রাজি নই। যেমন মাদক, মাদক বিক্রেতা যদি আমার ছেলেও হয়, তবে আমি তাকে ছাড় দিব না, দেয়া উচিতও নয়।

আমি ধান্দাবাজির রাজনীতি করি না দাবি করে শামীম ওসমান বলেন, জমি কিনা, জমি দখল করা, ইটখোলা দখলে নেওয়া, চুনা ফ্যাক্টরি দখলে নেওয়া কিংবা মাছের খামার দখলে নেওয়া কিংবা মানুষের জিনিস খাওয়া, সন্ত্রাসীকে লালন-পালন করা আমার কাজ নয়।

আমি অন্যায়কে প্রশ্রয় দেব না জানিয়ে শামীম ওসমান আরও বলেন, যে লোকটি এলাকায় সন্ত্রাস করে, যে লোকটিকে জনগণ পছন্দ করে না, সেই লোকটি যদি আপনার প্রশ্রয়ে আমার পাশে এসে দাঁড়ায়, তখন সাধারণ মানুষ চিন্তা করে না যে, এই লোক ভালো কথা বলে এর সঙ্গে ওই খারাপ লোকটি কেন? আমি কোনো অন্যায়কে প্রশ্রয় দেব না।

আওয়ামী লীগে কোনো সন্ত্রাসীকে দরকার নেই উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ নিজেই যথেষ্ঠ শক্তিশালী দল। সন্ত্রাসীদের উপর ভরসা করে আমাদের রাজনীতি করতে হবে এমন না, যারা সাধারণ মানুষের জমি খেলে ফেলবে এমন মানুষের সঙ্গে রাজনীতি করতে রাজি না, আমি জুলম করবও না, জুলম সহ্যও করব না। কারণ আমি জানি আমাকে মাটির নিচে একদিন যেতেই হবেই। আল্লাহ আমাকে যে সম্মান দিয়েছেন, আল্লাহ আমাকে একদিন জিজ্ঞাসা করবেন তোমাকে জনপ্রতিনিধি বানিয়েছি তুমি কি করেছে? আমাকে জবাব দিতে হবে। আমি ন্যায়বিচার করার চেষ্টা কবর।  

তিনি আরও বলেন, আমার রাজনৈতিক সাহসী সন্তান দরকার আছে, মাস্তান আমার দরকার নেই। মাস্তান মাস্তানী করে সব সরকারের আমলেই ঘুরে ফিরে মাস্তানী করে। এক সময় বাপে করে, এক সময় চাচা করে, এক সময় ভাইয়ে করে, তারা ভাগ করে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর