জিয়াউর রহমানের ছোট ভাই কামাল আর নেই

ফাইল ছবি

জিয়াউর রহমানের ছোট ভাই কামাল আর নেই

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ছোট ভাই আহমেদ কামাল ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে রাজধানীর বাসাবোয় ভাড়া বাসায় তার মৃত্যু হয় বলে কামালের নিকটাত্মীয় শরীফুল আলম ডন জানিয়েছেন। তিনি জানান, ‘দীর্ঘদিন ধরে ৭০ বছর বয়সী আহমেদ কামাল ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

’ 

জিয়ার ছোট ভাইয়ের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শরীফুল আলম ডন জানান, ‘শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ বগুড়ায় নিজ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হবে। সেখানে আরেক দফা জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। ’ বিএনপির পক্ষ থেকে সব নেতা-কর্মীকে ওই জানাজায় অংশ নিতে বলা হয়েছে।

জিয়াউর রহমানের পাঁচ ভাইয়ের মধ্যে আহমেদ কামাল ছিলেন সবার ছোট। জীবিত ছিলেন শুধু তিনিই। জিয়াউর রহমান ছাড়া তার অন্য তিন ভাই রেজাউর রহমান, মিজানুর রহমান ও খলিলুর রহমান অনেক আগেই মারা গেছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ জিয়া পরিবারের সদস্যদের সঙ্গে তার কোনো যোগাযোগ ছিল না বলে ঘনিষ্ঠজনরা জানিয়েছেন। রাজনীতি থেকে দূরে থাকা আহমেদ কামাল ২০১৫ সালে ঢাকায় জিয়াউর রহমানের জন্য মিলাদ মাহফিল করে আলোচনায় আসেন। তিনি জিয়াউর রহমানের আদর্শে নতুন দল গঠন করবেন বলে গুঞ্জন উঠেছিল সে সময়। আহমেদ কামালের মৃতদেহ ঢাকার বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

সম্পর্কিত খবর