সরকার আমাদের কোন স্পেসই দিচ্ছে না: ফখরুল

ফাইল ছবি

সরকার আমাদের কোন স্পেসই দিচ্ছে না: ফখরুল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, এ সরকার বিএনপিকে কোন কর্মসূচি পালনের সুযোগ দিচ্ছে না। একের পর এক নেতাকর্মীকে গ্রেপ্তার করে জেলে ঢুকিয়ে দিচ্ছে। এটা আওয়ামী লীগের নীলনকশা। আগামী নির্বাচনে যাতে বিএনপি অংশ নিতে না পারে সেজন্য তারা এ নকশা সাজিয়েছে।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এ সরকার বিএনপি'র শীর্ষ পর্যায়ের ৭৩৫ জন নেতাকে গ্রেপ্তার করেছে। এ তালিকা তাদের কাছে আছে। এছাড়া সারা দেশ থেকে চার হাজার ৩৯০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে।

দলের চেয়ারপারসনকে কারাগারে ঢুকিয়েছে। আগামী নির্বাচনে যাতে বেগম খালেদা জিয়া এবং বিএনপি নির্বাচনে অংশ নিতে না পারে সেজন্য তারা এই নীলনকশা সাজিয়েছে।

খালেদা জিয়াকে গ্রেপ্তার সরকারের নীলনকশার বাস্তবায়ন মন্তব্য করে ফখরুল বলেন, ১৫০ বছরের পুরনো কারাগারে এ দেশের সবচেয়ে জনপ্রিয় নেতাকে (খালেদা জিয়া) রাখা হয়েছে। অথচ অনেক আগেই এখানকার কার্যক্রম কেরাণীগঞ্জে সরিয়ে নেওয়া হয়েছে। এখানে শপিং মল ও পার্ক করার কথা চলছিল। অথচ তাকে এখানে রাখা হয়েছে। এটা একটা গভীর ষড়যন্ত্রের অংশ। এটা একটা নীলনকশার বাস্তবায়ন।  

তিনি বলেন, ''বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে আমরা যেসব কর্মসূচি দিচ্ছি বা দিয়েছি সব শান্তিপূর্ণ। কর্তৃপক্ষও এটা ভালো করে জানে। এসব শান্তিপূর্ণ কর্মসূচিও আমাদের করতে দিচ্ছে না। গতকাল ৪ টা পর্যন্ত অনশন ছিল। ১ টার মধ্যে তা শেষ করতে বললো। আমরা সংঘাত চাই না। তাই শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। এর মধ্যেও আমাদের কয়েকজন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করব, তাও দিচ্ছে না। কোন ধরণের স্পেসই সরকার আমাদের দিচ্ছে না। এর অর্থ কী দাঁড়ায়? তারা কোনভাবেই চায় না আমরা নির্বাচনে অংশগ্রহণ করি।

সম্পর্কিত খবর