সরকার সংঘাতময় পরিস্থিতি তৈরি করতে চাইছে: মির্জা ফখরুল

ফাইল ছবি

সরকার সংঘাতময় পরিস্থিতি তৈরি করতে চাইছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি'র শান্তিপূর্ণ কর্মসূচিতে চড়াও হয়ে সরকার সংঘাতময় পরিস্থিতি তৈরি করতে চাইছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার বেলা ১২ টার দিকে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার দলটির কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের বাধা ও নেতাকর্মীকে গ্রেপ্তারের ঘটনায় তাৎক্ষণিক এ সংবাদ সম্মেলন আহ্বান করা হয়।  

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি।

কিন্তু, প্রতিটা কর্মসূচিতেই পুলিশ বাধা দিচ্ছে। আজ নির্ধারিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে অংশ নিতে সকাল ৯টা থেকে বিএনপি কর্মীরা কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। ১০ টার পরই বেপরোয়াভাবে ধরপাকড় শুরু করে পুলিশ। লাঠিচার্জ করেছে, টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।
সরকারের পোষা আইন-শৃঙ্খলা বাহিনীর হামলায় নারী-পুরুষসহ বিএনপি'র অসংখ্য নেতা-কর্মী আহত হয়েছেন। অনেকের অবস্থা আশঙ্কাজনক। আটক করা হয়েছে আমাদের অনেক নেতা-কর্মীকে। এর মাধ্যমে আওয়ামী লীগ প্রমাণ করলো দেশ দুঃশাসনের মধ্যে দিয়ে যাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আইনের শাসন আর আওয়ামী লীগ একসঙ্গে চলতে পারে না। প্রজাতন্ত্রে সব ক্ষমতার মালিক জনগণ। অথচ, এ সরকার প্রমাণ করেছে এখানে সব ক্ষমতার প্রকৃত মালিক আওয়ামী লীগ ও তাদের সাজানো আইন-শৃঙ্খলা বাহিনী।

আটক বিএনপি নেতা-কর্মীর মুক্তি দাবি করে তিনি বলেন, সরকার অত্যাচার চালিয়ে, ধরপাকড় করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে। সরকারের বিভিন্ন মন্ত্রী-নেতারা উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন। কিন্তু, আমরা সতর্ক। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাসী।

সম্পর্কিত খবর