আ.লীগের মিছিল থেকে যৌন হয়রানির ঘটনায় মামলা

সংগৃহীত ছবি

আ.লীগের মিছিল থেকে যৌন হয়রানির ঘটনায় মামলা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকায় আওয়ামী লীগ আয়োজিত সাতই মার্চের সমাবেশের মিছিলের মধ্যে বাংলামোটরে এক কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় মামলা হয়েছে।

বুধবারের অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার পর বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে রমনা থানায় মামলাটি দায়ের করেন ওই মেয়ের বাবা।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা ওই মামলায় অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অপরাধীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এখন পর্যন্ত কাওকে শনাক্ত বা গ্রেপ্তার করা যায়নি।

৭ই মার্চে সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে যাওয়া একটি মিছিল থেকে শ্লীলতাহানি করা হয়েছে- এমন অভিযোগ করে লেখা ফেসবুকে একটি পোস্ট ভাইরাল হয়। বিভিন্ন মহল থেকে বিষয়টির নিন্দা আসে।

এরপর বৃহস্পতিবার এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, অভিযোগের বিষয়ে ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেয়া হবে।

ভাইরাল হওয়া স্ট্যাটাসে যা লেখা ছিল- ‘শান্তিনগর মোড়ে একঘণ্টা দাড়ায় থেকেও কোন বাস পাইলাম না। হেটে গেলাম বাংলামটর। বাংলামটর যাইতেই মিছিলের হাতে পড়লাম। প্রায় ১৫-২০জন আমাকে ঘিরে দাড়াইলো। ব্যস! যা হওয়ার তাকে তাই। কলেজ ড্রেস পড়া একটা মেয়েকে হ্যারাস করতেসে এটা কেউকেউ ভিডিও করার চেষ্টা করতেছে। আমার কলেজ ড্রেসের বোমাত ছিঁড়ে গেছে, ওড়নার জায়গাটা খুলে ঝুলতেছে। ওরা আমাকে থাপড়াইসে। আমার শরীরে হাত দিসে। আমার দুইটা হাত এতগুলা হাত থেকে নিজের শরীরটাকে বাঁচাইতে পারে নাই। ’

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম (সোশ্যাল মিডিয়া মনিটরিং) বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, মেয়েটির পোস্ট ভুয়া নয়। তার কাছ থেকে জবানবন্দি নেওয়া হয়েছে। তার দেওয়া বর্ণনা ও ঘটনার সময় অনুযায়ী শাহবাগ, শান্তিনগর, বাংলামটরসহ এর আশপাশের এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। তদন্তে কারও সংশ্লিষ্টতা পেলে অভিযুক্তের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন ঊর্ধ্বতনরা। ’

সম্পর্কিত খবর