নিউইয়র্কে ইমাম-মুয়াজ্জিন হত্যায় গ্রেপ্তার ব্যক্তি দোষী

ঘাতক অস্কার মরেল।

নিউইয়র্কে ইমাম-মুয়াজ্জিন হত্যায় গ্রেপ্তার ব্যক্তি দোষী

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

নিউইয়র্কে মসজিদ থেকে ফেরার পথে রাস্তায় দিনে-দুপুরে বাংলাদেশি ইমাম মাওলানা আকঞ্জি (৫৫) এবং মোয়াজ্জিম তারা উদ্দিনকে  (৫৮) গুলি করে হত্যার মামলায়  আমেরিকান বংশোদ্ভূত অস্কার মরেলকে (৩৭) দোষী সাব্যস্ত করা হয়েছে।

কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নী রিচার্ড এ ব্রাউন ২৩ মার্চ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি গণমাধ্যমকে বলেছেন, ২০১৬র’ ১৩ আগস্টে ওজনপার্ক এলাকায় আল ফারুক মসজিদ থেকে যোহরের নামাজ শেষে বাসায় ফেরার সময় লিবার্টি এভিনিউ এবং ৭৯ স্ট্রিটে অস্কার মরেল তাদেরকে নিশানা করে গুলি চালায়। কুইন্স সুপ্রিম কোর্টে বিচারপতি গ্রেগরী এল লাসেকের এজলাসে টানা ৩ সপ্তাহের যুক্তি-তর্কের পর ২৩ মার্চ জুরিবোর্ড অস্কার মরেলকে প্রথম ডিগ্রি খুনসহ বিভিন্ন অভিযোগে দোষী সাব্যস্ত করেছেন।

১৮ এপ্রিল অস্কারের বিরুদ্ধে শাস্তি ঘোষণা করা হবে একই এজলাশে।

ডিস্ট্রিক্ট এটর্নী উল্লেখ করেন, শান্তিপূর্ণ কম্যুনিটিতে নৃশংসতা ও ধর্মীয় বিদ্বেষমূলক আচরণের জন্যে অস্কারের আমৃত্যু কারাদণ্ড আশা করছি। দণ্ড ভোগের সময় সে যাতে প্যারলে মুক্তি না পায় সে আহবানও রেখেছি আদালতে।

বিচার চলাকালে সেন্ট্রাল আমেরিকান বংশোদ্ভূত অস্কার নিজেকে নির্দোষ দাবি করেছিলেন।

তাকে গ্রেপ্তার করা হয় অকুস্থল থেকে কয়েক মাইল দূরে ব্রুকলীনে নিজ বাসা থেকে। সে সময় পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত পিস্তলটিও উদ্ধার করে।

ইমাম আকঞ্জি ছিলেন বৃহত্তর সিলেটের হবিগঞ্জ জেলার নবীগঞ্জের সন্তান এবং মুয়াজ্জিন তারা উদ্দিনের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার জাঙ্গাহাটি গ্রামে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর