তিন শতাধিক মায়ের দোয়া নিয়ে নির্বাচনী মাঠে

তিন শতাধিক মায়ের দোয়া নিয়ে নির্বাচনী মাঠে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর

জাতীয় কিংবা স্থানীয় নির্বাচনের সময় আনুষ্ঠানিকভাবে প্রচারণার মাঠে নামার আগে চলে প্রার্থীদের দোয়া নেওয়ার পর্ব। গাজীপুর সিটি নির্বাচনকে সামনে রেখেও দোয়া নিয়ে মাঠে নামছেন সম্ভাব্য মেয়র প্রার্থীরা। আর এই দোয়া নেওয়ার ক্ষেত্রে দেখা যাচ্ছে নানা অভিনব পদ্ধতি।

ইতোমধ্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম তফসিল ঘোষণার আগেই চট্টগ্রামের হাটহাজারী গিয়ে হেফাজতে ইসলামীর আমির আল্লামা শফির দোয়া নিয়ে মাঠে নেমেছেন।

আরেক সম্ভাব্য প্রার্থী মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান রাসেল সরকার তিন শতাধিক মায়ের দোয়া নিয়ে নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন। অনেকেই মাজারে কিংবা বড় হুজুরের কাছে দোয়া নিতে গেলেও মায়েদের দোয়া নিয়ে আনুষ্ঠানিকভাবে মাঠে নামার ঘটনা এই প্রথম।

এ প্রসঙ্গে রাসেল সরকার বলেন, 'মায়ের পায়ের নিচে বেহেস্ত, সেই মায়েদের দোয়া নিয়েই আমি নির্বাচনী মাঠে নামছি। আমার নেত্রী যদি নৌকার প্রার্থী করে, ইনশাল্লাহ মায়েদের দোয়া নিয়ে বিজয়ী হতে পারব।

'

আজ রোববার সকালে সরেজমিন দেখা গেছে, ষাটোর্দ্ধ নাজমা বেগম মহানগরের ১৬ নম্বর ওয়ার্ডের দীঘিরচালা থেকে পায়ে হেটে ভোগড়ায় এসেছেন।  শুধু দীঘিরচালার নাজমা বেগম নয়, সরকার বাড়িতে গিয়ে দেখা গেছে মহানগরের ৫৭ ওয়ার্ডের বিভিন্ন স্থান থেকে ছুটে আসা নারীরা। কেউ মাথায় হাত রেখে দোয়া করছেন, কেউবা আবার কপালে চুমু খেয়ে জড়িয়ে ধরছেন।

এ সময় সম্ভাব্য এই মেয়র প্রার্থী উপস্থিত মায়েদের উদ্দেশে বলেন, 'আমি মুসলমান হিসেবে আল্লাহকে জানি, মানি। আল্লাহ, নবী-রাসুল এবং ওলি-আউলিয়াদের পরেই মায়ের অবস্থান। আর তাঁদের দোয়া নিয়েই আমি গাজীপুর সিটি করপোরেশনে মেয়র হিসেবে অংশ নিতে মাঠে নামলাম। জনগণের ভালোবাসা নিয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নৌকার মনোনয়ন চাইতে যাব। '

সম্পর্কিত খবর