সালমানের ‘নতুন ঠিকানা’ যোধপুর সেন্ট্রাল জেল

প্রতীকী ছবি

সালমানের ‘নতুন ঠিকানা’ যোধপুর সেন্ট্রাল জেল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মামলার কুড়ি বছর পর রায় ঘোষণা করলো ভারতের যোধপুর আদালত। কৃষ্ণসার হত্যা মামলায় ৫ বছরের কারাদণ্ড হলো অভিনেতা সালমান খানের। এর সঙ্গে ১০ হাজার রুপি জরিমানাও করেছে আদালত। জানা যাচ্ছে, রায় ঘোষণার পর আদালত থেকে সোজা যোধপুর সেন্ট্রাল জেলে নিয়ে যাওয়া হয়েছে সালমানকে।

 

এই জেলে রয়েছে একাধিক 'কুখ্যাত' আসামী। যাদের সঙ্গে থাকতে হবে সাল্লু ভাইকেও। ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসারাম তাদেরই একজন। ১৬ বছরের ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে আসারামের বিরুদ্ধে।

২০১৩ সালে দোষী সাব্যস্ত হয়ে এখানেই কারাবাস করছে স্বঘোষিত 'গুরু' আসারাম।  

সম্প্রতি আফরাজুল হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত শম্ভু লাল রেগারও রয়েছে এই কারাগারে। রাজস্থানে 'লাভ জেহাদে'র নামে আফরাজুলকে পিটিয়ে খুন করে দেহ পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে শম্ভু লালের বিরুদ্ধে।  

বানওয়ারি দেবী হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে প্রাক্তন কংগ্রেস বিধায়ক মলখান সিং বিষ্ণোই ২০১১ সাল থেকে বন্দি রয়েছেন এই জেলেই। এমনকি, কৃষ্ণসার হত্যাকাণ্ডের জন্য সালমানকে খুন করার হুমকি দিয়েছিল গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই, সেও রয়েছে এই জেলে।

পুলিশ সূত্রে খবর, যোধপুর সেন্ট্রাল জেলের ২ নম্বর ব্যারাকে রাখা হবে ৫২ বছর বয়সী কুমারকে। এখানেই প্রাথমিকভাবে রাখা হয়েছিল আসারামকে।  

প্রসঙ্গত, ১৯৯৮ সালে "হম সাথ সাথ হ্যায়' সিনেমার শ্যুটিংয়ের সময় দুটি কৃষ্ণসার হরিণ হত্যা করেন সালমন খান। ওই ঘটনায় জড়িত ছিলেন সাইফ আলি খান, তাবু, নীলম, সোনালি বেন্দ্রে এবং দুষ্মন্ত সিং নামে এক স্থানীয় বাসিন্দা। সালমান বাদে বাকিদের এদিন বেকসুর খালাস দিয়েছে যোধপুর আদালত।

সূত্র: জি নিউজ, টাইমস অব ইন্ডিয়া    •     অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর