শাকিব-অপুর গোমর ফাঁসের এক বছর

গত বছরের এই দিনে নিউজ টোয়েন্টিফোরে গোপন বিয়ে ও সন্তান জন্মদানের খবর জানান অপু বিশ্বাস

শাকিব-অপুর গোমর ফাঁসের এক বছর

নিজস্ব প্রতিবেদক

আজ ১০ এপ্রিল। দেখতে দেখতে পেরিয়ে গেছে একটি বছর। গত বছর এই দিনে সন্তান কোলে নিয়ে নিউজ টোয়েন্টিফোরের স্টুডিওতে হাজির হয়েছিলেন ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। দেশের মানুষ প্রথম দেখেছিল শাকিব-অপুর সন্তানকে।

জেনেছিল তাদের বিয়ের খবর।

অনেকদিন ধরেই এ জুটির নানা খবর বাতাসে ভাসছিল। দর্শক-ভক্তরা উদগ্রীব ছিল তাদের খবর জানতে। অবশেষে এই দিনটিতে সবার উদ্বেগের অবসান ঘটিয়েছিলেন নায়িকা অপু বিশ্বাস।

দীর্ঘ প্রায় ১১ মাস লোকচক্ষুর অন্তরালে থেকে এই দিন নিউজ টোয়েন্টিফোরের পর্দায় ছেলেকে নিয়ে হাজির হয়েছিলেন অপু। জানিয়েছিলেন শাকিবের সঙ্গে তার গোপন বিয়ে ও গোপনে সন্তান জন্মদানের খবর। জানান, শাকিবের কথায় এর আগেও কয়েকটি সন্তান নষ্ট করেছেন তিনি। তবে এই সন্তানটিকে তিনি শাকিবের অমতেই পৃথিবীর আলো দেখিয়েছেন। এই ঘটনা সেদিন দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলে। ভাইরাল হয়ে যায় ওই অনুষ্ঠানের ভিডিও। ঝড় তোলে চায়ের টেবিলে।

২০১৬ সালের মার্চ মাাসে হুট করে আত্মগোপনে চলে যান অপু বিশ্বাস। চলচ্চিত্রকার, সাংবাদিক এবং তার কাছের মানুষেরাও তার কোনো খোঁজ পাচ্ছিলেন না। শাকিব খানের কাছে অপুর নিখোঁজ সম্পর্কে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না বলে বিষয়টি বারবার এড়িয়ে গিয়েছিলেন। তার পরিবারের লোকজনও মুখ খুলছিলেন না। মানে রীতিমত লাপাত্তা হয়ে গিয়েছিলেন দেশীয় চলচ্চিত্রের এই জনপ্রিয় নায়িকা। এতে অপুর দর্শক ভক্তদের মনে উৎকণ্ঠা বাড়তে থাকে।

একই সঙ্গে নানা নেতিবাচক গুঞ্জনও ডালপালা ছড়াতে থাকে। অপু আড়ালে যাবার আগে শাকিবের সঙ্গে বেশ ক'টি ছবিতে চুটিয়ে কাজ করছিলেন।

শেষ পর্যন্ত গত বছরের এই দিনে আড়াল ভেঙে অপু জানান, ২০০৮ সালের ১৮ এপ্রিল তিনি শাকিব খানের সঙ্গে তার বিয়ে হয়। সময় হলে বিষয়টি সবাইকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে শাকিব বিয়ের খবরটা গোপন রাখতে বলেন। এভাবেই কেটে গেছে নয়টি বছর। এর মধ্যে কয়েকটি সন্তানও নষ্ট করেছেন শাকিবের কথায়।

সেদিন অপু জানান, ২০১৬ সালে ২৭ সেপ্টেম্বর তাদের সন্তান আব্রাম খান জয়ের জন্ম হয়। শাকিবের আপত্তির কারণেই এতদিন বিয়ে আর সন্তানের খবর গোপন রাখতে বাধ্য হন। তবে আর নিজেকে লুকিয়ে রাখতে পারছেন না। সন্তান বড় হচ্ছে।

নিউজ টোয়েন্টিফোরে সরাসরি সম্প্রচার হয়েছিলো অপুর আত্মপ্রকাশের সেই সাক্ষাৎকার। সেদিন বাচ্চা কোলে অঝোঁরে কেঁদে শাকিবের কাছে নিজের ও সন্তানের স্বীকৃতি দাবি করেছিলেন অপু। তার কান্নায় সেদিন এক আবেগঘন পরিবেশ তৈরি করেছিলো।

এর জবাবে শাকিব তার সন্তানকে স্বীকার করে নিলেও অপুকে স্ত্রী হিসেবে মেনে নিতে আপত্তি জানিয়েছিলেন। এরপর পেরিয়ে গেছে একটি বছর। ভেঙে গেছে অপুর সংসার। তালাকের নোটিশ পাঠিয়েছেন শাকিব খান। এ নিয়ে সিটি করপোরেশন থেকে সালিশের জন্য উভয়পক্ষকে ডাকা হল। সেই সালিশে অপু হাজির হলেও যাননি শাকিব। আজ দুজনার দুটি পথ দুই দিকে চলে গেছে। মাঝখানে শুধু সাঁকে হিসেবে রয়েছে তাদের একমাত্র সন্তান জয়। তবে শাকিব-অপুর ভক্তরা এখনো আশা ছাড়েননি। তাদের বিশ্বাস একদিন ঠিকই দুয়ে দুয়ে চার হবে। জয়ের হাত ধরে ফের এক হবেন শাকিব-অপু।

সেই সাক্ষাৎকার:

সম্পর্কিত খবর