স্কুলের অনুষ্ঠানকে কেন্দ্র করে উত্তেজনা

কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়, সরাইল

স্কুলের অনুষ্ঠানকে কেন্দ্র করে উত্তেজনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্থানীয় কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের ৩০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। অনুষ্ঠানটি বাতিলের দাবিতে শুক্রবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় একাংশ। উপজেলার কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ে আয়োজিত আজকের অনুষ্ঠানকে কেন্দ্র করে এই উত্তেজনা দেখা দেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবেশ ও বন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

স্থানীয় সংসদ সদস্য ও জাতীয়পার্টির ভাইস চেয়ারম্যান জিয়াউল হক মৃধা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন।  

আজ সকালে স্থানীয় একটি অংশ অনুষ্ঠানটি বাতিলের দাবি জানিয়ে মিছিল ও সমাবেশ করেছে। এ নিয়ে এলাকায় ব্যাপাক উত্তেজনা বিরাজ করছে। এ দিকে অনুষ্ঠানটি বাতিলের দাবিতে শুক্রবার সন্ধ্যা ৬টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তরা বলেন, ঐতিহ্যবাহী কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন থেকে যারা শ্রম, মেধা ও অর্থ দিয়ে সহযোগিতা করেছেন তাদেরকে বাদ দিয়ে ৩০ বছর পূর্তি উৎসব করার তালবাহানা চলছে।  

তাদের দাবি, বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন থেকে যারা আজ পর্যন্ত জড়িত তাদের নিয়ে আলোচনায় বসতে হবে। এরপর পুনরায় দিনক্ষণ নির্ধারণ করে ৩০ বছর পূর্তি উৎসব করতে হবে। অন্যথায় এর কঠিন জবাব দেওয়া হবে।

সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল জব্বার বলেন, পুরাতন একটি শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ বছর পূর্তি অনুষ্ঠান করা হবে, অথচ যাদের পরিশ্রমে স্কুল আজ এতদূর এসেছে তাদেরকে মুখের কথা পর্যন্ত জিজ্ঞাসা করা হয়নি। শুধু নামে মাত্র একটি দাওয়াত কার্ড পাঠিয়ে দেওয়া হয়েছে। এই অনুষ্ঠান প্রতিহত করা হবে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজুল ইসলাম ভূঁইয়া বলেন, শুক্রবার রাতে আমরা উভয় পক্ষের সাথে কথা বলেছি। তারা শৃঙ্খলা বজায় রাখতে আশ্বস্ত করেছে। তারপরও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে থানা পুলিশের পাশাপাশি জেলা পুলিশ লাইন থেকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ এলাকায় মোতায়েন করা হবে। অনুষ্ঠানে আগত অতিথিদের নিরাপত্তা দিতে সর্বোচ্চ চেষ্টা করে যাব। আশা করছি, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর