গৌতমের বিস্ফোরক ব্যাটিংয়ে আবারও হারল মুস্তাফিজরা

ফাইল ছবি

গৌতমের বিস্ফোরক ব্যাটিংয়ে আবারও হারল মুস্তাফিজরা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আরও একবার শেষের এলোমেলো বোলিংয়ে তীরে এসে তরী ডুবল শিরোপাধারীদের। কৃষ্ণাপ্পা গৌতমের বিস্ফোরক ব্যাটিংয়ে দারুণ এক জয় পেল রাজস্থান রয়্যালস।

জয়পুরে রোববার ৩ উইকেটে জিতেছে রাজস্থান। ১৬৮ রানের লক্ষ্য ২ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

 

আইপিএলের চলতি আসরে পাঁচ ম্যাচে রোহিত শর্মাদের এটি চতুর্থ পরাজয়। টুর্নামেন্টের সফলতম দলটি চারটি ম্যাচই হেরেছে শেষ ওভারে।

আগের ম্যাচে খরুচে বোলিং করা মুস্তাফিজুর রহমান এবার ৪ ওভারে ৩৫ রান দিয়ে নেন ১ উইকেট।

১৮তম ওভারে শেষবার আক্রমণে আসেন বাঁহাতি এই পেসার।

সে সময় জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন ছিল ৪৩ রান। আগের তিন ওভারে ২০ রান দেওয়া মুস্তাফিজ সেই ওভারের প্রথম বলেই পান উইকেট। ফিরিয়ে দেন হাইনরিখ ক্লাসেনকে।

একটি বল ‘নো’ হলেও সেই ওভারে আঁটসাঁট বোলিং করছিলেন মুস্তাফিজ। প্রথম ৪ বল থেকে দিয়েছিলেন ৫ রান। কিন্তু শেষ ২ বলে ছক্কা-চারে গৌতম ১০ রান নিয়ে সমীকরণ কিছুটা সহজ করে ফেলেন।

জাসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়ার ওপর চড়াও হয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান গৌতম। ১১ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন মুম্বাইয়ের সাবেক এই খেলোয়াড়।

এর আগে সঞ্জু স্যামসন (৩৯ বলে ৫২) ও বেন স্টোকস (২৭ বলে ৪০) লড়াইয়ে রাখেন রাজস্থানকে। শেষটায় ঝড় তুলে ব্যবধান গড়ে দেন গৌতম। মুম্বাইয়ের ইনিংসে সেই কাজ করতে পারেননি কেউই।

টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় উইকেটে ১২৯ রানের জুটিতে দলকে দৃঢ় ভিত গড়ে দেন সূর্যকুমার যাদব ও ইশান কিশান। যাদব ৪৭ বলে খেলেন ৭২ রানের টর্নেডো ইনিংস। কিশান ৪২ বলে করেন ৫৮ রান।

পরের কোনো ব্যাটসম্যান সেভাবে এগিয়ে আসতে পারেননি। ১ উইকেটে ১৩০ থেকে মুম্বাই থেমে যায় ৭ উইকেটে ১৬৭ রানে। ফিফটি পাওয়া দুই ব্যাটসম্যান ছাড়া দুই অঙ্কে যান কেবল কাইরন পোলার্ড (২১*)।

আইপিএল অভিষেকে বল হাতে দ্যুতি ছড়িয়েছেন জফরা আর্চার। ওয়েস্ট ইন্ডিজের তরুণ এই পেসার ২২ রানে নিয়েছেন ৩ উইকেট।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

 

সম্পর্কিত খবর