পোলিং এজেন্ট বের করে দেয়ার অভিযোগ মঞ্জুর

পোলিং এজেন্ট বের করে দেয়ার অভিযোগ মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। মঙ্গলবার ২৭ নম্বর ওয়ার্ড রহিমা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ৮টার দিকে ছেলেকে নিয়ে ভোট দিতে এসে তিনি এ অভিযোগ করেন।

মঞ্জু বলেন, ৪০টি ভোটকেন্দ্র থেকে ধানের শীষের নির্বাচনী পোলিং এজেন্টদের বের করে দিয়েছেন সরকারদলীয় প্রার্থীর সমর্থকেরা। তাঁরা প্রতিটি ভোটকেন্দ্রের সামনে জটলা পাকাচ্ছেন।

বিএনপির পোলিং এজেন্ট, সমর্থক ও ভোটাররা যাতে কেন্দ্রে ঢুকতে না পারেন, এ জন্য ঘেরাও করে রেখে আতঙ্কজনক পরস্থিতি সৃষ্টি করেছেন। এ ব্যাপারে নির্বাচন কমিশনকে বলা হলেও কোন ব্যবস্থা নিচ্ছে না। তবে যাই হোক না কেন নির্বাচনে আমি শেষ পর্যন্ত আছি।

বিএনপির মেয়র প্রার্থী জানান, খুলনা জিলা স্কুল কেন্দ্রে একাডেমিক ভবন–১ ও একাডেমিক ভবন–২—এই দুই ভবনে ভোট হচ্ছে।

একটিতে ভোটার ১ হাজার ৩৭০ ও অপরটিতে ২ হাজার ৩৩৮ ভোট। বুথের সংখ্যা ১২। কিন্তু একটিতেও বিএনপির পোলিং এজেন্ট নেই। তাঁদের ঢুকতে দেওয়া হয়নি।

এদিকে আজ সকাল ৮টায় উৎসবমুখর পরিবেশে নগরীর সব ভোট কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উল্লেখ্য, এবার খুলনা সিটিতে মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ ও নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন। ভোট গ্রহণ কর্মকর্তা ৪ হাজার ৯৭২ জন। নির্বাচনে ভোট কেন্দ্র ২৮৯টি। এর মধ্যে ২টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে। এ ২টি কেন্দ্রের ১০টি বুথের ২ হাজার ৯৭৮ জন ভোটার ইভিএমে ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন।

সম্পর্কিত খবর