মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন চবির ৬ সাংবাদিক

মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন চবির ৬ সাংবাদিক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) বার্ষিক সাধারণ সভা ও কেএসআরএম-সিইউজেএ মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়েছে। এতে সেরা ফিচার, অনুসন্ধানী ও রিপোর্টার অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে চবিসাসের ৬ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে।

কাল (২৯ মে) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের পুরস্কৃত করা হয়।

সেরা ফিচার, অনুসন্ধানী ও রিপোর্টার অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত ৬ সাংবাদিক হলেন- বাংলাদেশ প্রতিদিনের বাইজিদ ইমন, ইনডিপেনডেন্ট টেলিভিশনের হাবিবুল্লাহ মাসুম, দৈনিক আজাদীর আবদুল্লাহ আল ফয়সাল, দৈনিক পূর্বদেশের জোবায়ের চৌধুরী, জাগো নিউজের আব্দুল্লাহ রাকীব এবং দৈনিক সাঙ্গুর নাজমুস সায়াদাত।

অনুষ্ঠানে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীসহ আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কারের অর্থমূল্য হিসেবে দশ হাজার টাকার প্রতীকী চেক ও ক্রেস্ট তুলে দেন।

চবিসাসের সভাপতি আশহাবুর রহমান শোয়েবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুর হাসানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তেব্যে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘সাংবাদিকরা হলো জাতির দর্পণ। তারা দেশ ও জাতীর সেবক। সাংবাদিকরাই এ বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরতে অগ্রণী ভূমিকা পালন করছে।

এ ধরনের প্রতিযোগিতামূলক অ্যাওয়ার্ড প্রদান সাংবাদিকতার বিকাশে কার্যকর ভূমিকা রাখবে। ’

news24bd.tv

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, ‘এ ধরনের অ্যাওয়ার্ড প্রদান একটি প্রশংসনীয় উদ্যোগ। এটি সাংবাদিকদের ভালো কাজ করার উৎসাহ যোগাবে। ’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেএসআরএম গ্রুপের জেনারেল ম্যানেজার সাখাওয়াত হোসেন, চবিসাস উপদেষ্টা ও প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যুগ্ম সাধারণ সম্পাদক সবুর শুভ, চবিসাসের সাবেক সভাপতি ওমর ফারুক, হুমায়ুন মাসুদ, সুজন ঘোষ ও সাবেক সাধারণ সম্পাদক তাসনীম হাসান এবং বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

অ্যাওয়ার্ড প্রদান শেষে বার্ষিক সাধারণ সভায় গেল এক বছরে চবির সাংবাদিকতা বিষয়ে আলোচনা করা হয়। পরবর্তীতে নতুন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর