ওটিটিতে বিক্রির চেষ্টাও ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’

সংগৃহীত ছবি

ওটিটিতে বিক্রির চেষ্টাও ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’

অনলাইন ডেস্ক

দীর্ঘ চার বছর পর প্রেক্ষাগৃহে ফিরে হতাশ করেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খান। ১১ আগস্ট মুক্তি পাওয়া তার বহুল প্রতীক্ষিত ‘লাল সিং চাড্ডা’ সিনেমা দেখে হতাশ দর্শক। ১৮০ কোটির বিশাল বাজেটের সিনেমা দর্শকের মন জয় করতে পারেনি। হিন্দি সিনেমায় খরা যেন খাটছেই না।

একের পর এক সিনেমা ব্যর্থ হচ্ছে। এই কাতারে সবশেষ নাম আমিরের লাল সিং চাড্ডা। বক্স অফিসে আয় কমার সাথে সাথে সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মেও হতাশ করেছে। যেখানে  ‘পুষ্পা’, ‘আরআরআর’ থেকে ‘কেজিএফ টু’—ভারতে বড় বাজেটের, বড় তারকাদের ছবি ওটিটি প্ল্যাটফর্মগুলো চড়া মূল্য সত্ব কিনে নেয়।
সেখানে আমিরের নতুন সিনেমাকে কিনতে আগ্রহী নয়  ওটিটি প্ল্যাটফর্মগুলো!

ভারতীয় গণমাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘লাল সিং চাড্ডা’ ওটিটিতে বিক্রির চেষ্টাও ব্যর্থ হয়েছে। জানা গেছে, মুক্তির আগেই ‘লাল সিং চাড্ডা’ নিয়ে নেটফ্লিক্স ও আমিরের মধ্যে আলোচনা শুরু হয়।  একপর্যায়ে অনেকেই মনে করছিলেন, আমির ও নেটফ্লিক্সের মধ্যে চুক্তির ঘোষণা আসবে। কিন্তু শেষ পর্যন্ত ভেস্তে যায় তাদের আলোচনা।

বলিউড হাঙ্গামা জানিয়েছে, আমির খান ও নেটফ্লিক্সের মধ্যে আলোচনা ভেস্তে যাওয়ার মূল কারণ, ‘লাল সিং চাড্ডা’র আকাশচুম্বী মূল্য নির্ধারণ। ওই আলোচনার সঙ্গে যুক্ত একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, আমির খান ছবিটি নেটফ্লিক্সকে দিতে ভীষণ আগ্রহী ছিলেন। কারণ, স্ট্রিমিং সাইটটির বিশ্বব্যাপী ২০০ মিলিয়নের বেশি সাবস্ক্রাইবার আছে। আমির বলেছিলেন, তাঁর ছবি প্রথম কয়েক দিনেই বক্স অফিসে ১৫০ কোটি রুপি আয় করবে; অনেক রেকর্ড ওলট–পালট করে দেবে। এ ছাড়া ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির ছয় মাস পর ওটিটিতে দেখা যাবে। নিজের এই অবস্থানে অনড় ছিলেন আমির।  

কিন্তু নেটফ্লিক্স চাইছিল আরও আগে ছবিটি মুক্তি দিতে। ‘লাল সিং চাড্ডা’র জন্য তারা ৮০ থেকে ৯০ কোটি রুপি দাম হাঁকে। তবে আমির বলেন, ভারতের পর ছবিটি চীনে মুক্তি পাবে। এরপর তিনি ছবিটি ওটিটির জন্য ছাড়বেন। নেটফ্লিক্স যখন জানায়, ছয় মাস পর মুক্তি দিলে তারা সর্বোচ্চ ৫০ কোটি দেবে, তখন আমির জানিয়ে দেন, তিনি ১২৫ কোটির নিচে বেচবেন না। এভাবেই ভেস্তে যায় দুই পক্ষের আলোচনা।

এখানেই শেষ নয়, ছবিটি হলে মুক্তির পর নেটফ্লিক্স নাকি জানিয়ে দিয়েছে, ‘লাল সিং চাড্ডা’ নিয়ে তাদের আর কোনো আগ্রহ নেই। কেবল নেটফ্লিক্সই নয়, বড় কোনো ওটিটি প্ল্যাটফর্মও ছবিটি নিয়ে আগ্রহ দেখাচ্ছে না। ভুতসহ কয়েকটি প্ল্যাটফর্ম অবশ্য স্বত্ব পেতে আমিরের সঙ্গে যোগাযোগ করেছে।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ নির্মিত হয়েছে হলিউডের কালজয়ী সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর অফিসিয়াল রিমেক হিসেবে। এতে আমির খানের সঙ্গে অভিনয় করেছেন কারিনা কাপুর। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন।

news24bd.tv/আলী