'বিএনপি পরোক্ষভাবে আয়নাঘর সৃষ্টি করেছে'

ফাইল ছবি

'বিএনপি পরোক্ষভাবে আয়নাঘর সৃষ্টি করেছে'

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি পরোক্ষভাবে ‘আয়নাঘর’ সৃষ্টি করেছে। রোববার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ আগস্টের শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ‘এদেশে জঙ্গিদের তীর্থস্থান বানিয়েছে বিএনপি। আয়নাঘর নাকি আওয়ামী লীগ তৈরি করছে।

বিএনপি প্রায়ই বলে, ‘২০০৭ সালে তারেক রহমানকে অত্যাচার করা হয়েছে আয়নাঘরে। ’ সেই সময় তো বিএনপি সমর্থিত সেনাশাসক ছিল। তার মানে পরোক্ষভাবে আয়নাঘরের সৃষ্টি বিএনপি করেছে। ’

১৫ আগস্ট প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড ক্ষমতা দখলের হত্যাকাণ্ড ছিল না।

ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র। বঙ্গবন্ধু একজন বিশ্ববন্ধু ছিলেন। আমরা দুর্ভাগা যে, বঙ্গবন্ধুকে সঠিকভাবে কাজে লাগাতে পারিনি।

হানিফ আরও বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় পাকিস্তান দূতাবাস জড়িত ছিল। কারণ, ১৯৭১ সালে জামায়াত ছিল এদেশে পাকিস্তানের সৈনিক। আর সেই সৈনিকদের নিয়েই বিএনপি রাজনীতি করছে৷ ১৫ আগস্ট ও ২১ আগস্ট সব হত্যাকাণ্ডের জন্য দায়ী বিএনপি এবং জামায়াত। সেই হত্যাকাণ্ডের বিচার করে বাংলাদেশকে কলঙ্কমুক্ত করতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামাত কখনও বিছিন্ন হবে না। জামায়িাতের আমির বলেছেন, তারা যুগপৎ আন্দোলনে থাকবে। এটি তাদের রাজনৈতিক কৌশল। একাত্তরে জামায়াত, পঁচাত্তরে জিয়া পাকিস্তানের পক্ষে কাজ করেছে। এখনও তাদের উত্তরসূরীরা একই কাজ করছে।

মাহবুবউল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে পাকিস্তানের এ টিম, বি টিম বিএনপি-জামায়াতকে কোণঠাসা করে রাজনীতি থেকে নির্মূল করতে হবে। বাংলাদেশ থেকে পাকিস্তানের প্রেতাত্মা বিএনপি-জামায়াত যতদিন নিশ্চিহ্ন না করা হবে, ততদিন তারা ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করবে। বাংলাদেশে বিএনপি-জামায়াতের রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না।

তিনি বলেন, ২০০৪ সালে তারেক রহমান বলেছিল- ছাত্রদল, ছাত্রশিবির একই মায়ের পেটের দুই ভাই। তারা একই জায়গা থেকে তৈরি, পাকিস্তানের আদর্শে বিশ্বাসী।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ সভাপতি অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার এম হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মনোয়ার হোসেন চৌধুরী এমপি, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান প্রমুখ।

news24bd.tv/কামরুল