কিছু অনিয়ম ছাড়া নির্বাচন সার্বিকভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ: সিইসি

ফাইল ছবি

কিছু অনিয়ম ছাড়া নির্বাচন সার্বিকভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ: সিইসি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে কিছু অনিয়ম ছাড়া সার্বিকভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয়েছে বলে জনিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। যেসব কেন্দ্রের বিষয়ে অভিযোগ এসেছে, তা তদন্ত হবে। ঢাকায় নির্বাচন ভবনে সোমবার সন্ধ্যায় সাংবাদিকদের ব্রিফিংকালে সিইসি এ কথা জানান।

তিনি বলেন, নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে বর্জন করেছেন বরিশাল সিটি কর্পোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মজিবুর রহমান সরওয়ার ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) প্রার্থী ডা. মনীষা চক্রবর্তীসহ কয়েকজন প্রার্থী।

ভোট প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচন দাবি করেছেন সিলেট সিটিতে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী। আর রাজশাহীতে দলটির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল নিজের ভোটই দেননি। তিনটি সিটিতেই জাল ভোট ও ব্যালট ছিনতাই এবং দলীয় পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন বিএনপির প্রার্থীরা।

সিইসি আরও বলেন, কিছু অনিয়ম ছাড়া তিন সিটিতেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে কিছু অভিযোগ শুনেছি। আমরা কেবল নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও প্রিসাইডিং অফিসারের কাছ থেকে পাওয়া তথ্যকে ধরতে পারি। সে হিসেবে ১৫টি কেন্দ্রে অনিয়মের তথ্য এসেছে। এসব কেন্দ্রে পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন আছে।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর