পিকআপের ভারে ভেঙে পড়ল সেতু, দুর্ভোগে ৫ গ্রামের মানুষ 

সংগৃহীত ছবি

পিকআপের ভারে ভেঙে পড়ল সেতু, দুর্ভোগে ৫ গ্রামের মানুষ 

অনলাইন ডেস্ক

পিকআপের ভারে ভেঙে পড়ল খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নে নাছিরপুর খালের ওপর নির্মিত সেতুটি। ফলে বিপাকে পড়েছেন দুই পারের ৫টি গ্রামের মানুষ। দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের।

আজ বুধবার সকালে সরেজমিনে এ দৃশ্য দেখা যায়।

ওই খালের দুই পারের মানুষের চলাচলের একমাত্র ভরসা ছিল সেতুটি। স্থানীয়রা জানান, গত রোববার দুপুরে মাছের পোনাবাহী একটি পিকআপ ভ্যান নাছিরপুর খালের সেতুর ওপর ওঠা মাত্রই ভেঙে পড়ে সেতুটি। পরে খালের দুই পারে বসবাসকারী ৫ গ্রামের বাসিন্দাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সেতুটি ভেঙে পড়ায় প্রায় ২ থেকে ৩ কিলোমিটার বেড়িবাঁধ ঘুরে একপাশ থেকে অন্যপাশে যেতে হচ্ছে স্কুলগামী শিক্ষার্থী ও স্থানীয়দের।

এ ব্যাপারে কপিলমুনি ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম বলেন, স্বল্প ব্যয়ে গ্রামীণ কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ১৯৯৮-৯৯ অর্থবছরে ৭ লাখ ৮৫ হাজার টাকা ব্যয়ে শুরু হওয়া ২০ মিটার দৈর্ঘ্যের ফুট ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয় ২০০০ সালে। তবে গোয়ালবাথান তালতলা এলাকার নাছিরপুর খালের পুরোনো ও জরাজীর্ণ এই সেতুটি দিয়ে প্রতিদিন ৫ গ্রামের মানুষ চলাচল করত। এখন কাঁচা রাস্তা দিয়ে ঘুরে যাতায়াত করতে হচ্ছে।

এ বিষয়ে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, গত রোববার সেতুটি ভেঙে পড়েছে। স্থানীয়দের মাধ্যমে খবরটি শুনেছি। মানুষের চলাচলের জন্য বিকল্প ব্যবস্থায় কাঠের সেতু বানানো হচ্ছে।

এদিকে, সেতুটি নির্মাাণের মাত্র ২০ বছরে ভেঙে পড়ায় এর নির্মাণ মান নিয়েও প্রশ্ন উঠেছে জনমনে।

news24bd.tv/রিমু