শঙ্কামুক্ত নন রনি, দুপুরে বসবে মেডিকেল বোর্ড 

আবু হেনা রনি (ফাইল ছবি)

শঙ্কামুক্ত নন রনি, দুপুরে বসবে মেডিকেল বোর্ড 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনির শারীরিক অবস্থা আগের মতোই আছে।  

রোববার সকাল সাড়ে ১০টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে জানান, রনির শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। দুপুর ১টায় মেডিকেল বোর্ড বসবে। এরপর বিস্তারিত বলা যাবে।

বিস্ফোরণের ঘটনায় রনি ছাড়াও আহত হয়েছেন পুলিশ সদস্য জিল্লুর রহমান।

সামন্ত লাল সেন রোববার জানান, আবু হেনা রনির ২ হাত, কান ও মুখের কিছু অংশসহ শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে এবং পুলিশ সদস্য জিল্লুর রহমানের দগ্ধ হয়েছে ১৯ শতাংশ। তাদের ২ জনেরই শ্বাসনালি সামান্য দগ্ধ হয়েছে।

তিনি বলেন, ‌‘অপারেশন থিয়েটারে ড্রেসিংয়ের পর তাদের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) রাখা হয়েছে।

তারা গভীর পর্যবেক্ষণে রয়েছেন এবং পরীক্ষা-নিরীক্ষা চলছে। শ্বাসনালি সামান্য দগ্ধ হলেও দগ্ধরোগী হওয়ায় তাদের শঙ্কামুক্ত বলা যাবে না। ’

‘তবে আমরা আশাবাদী যে তারা সুস্থ হয়ে যাবেন’, যোগ করেন ডা. সামন্ত লাল সেন।

গত শুক্রবার বিকালে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে জিএমপির ৪ বছর পূর্তির অনুষ্ঠান চলছিল। এ সময় গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা রনিসহ ৫ জন দগ্ধ ও আহত হন।

এ ঘটনায় দগ্ধসহ আহত ব্যক্তিদের প্রথমে স্থানীয় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। দগ্ধের মাত্রা বেশি হওয়ায় সেখান থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয় রনি ও জিল্লুর রহমানকে।