ক্যালিফোর্নিয়ায় স্কুল ক্যাম্পাসে গুলি, আহত ৬

সংগৃহীত ছবি

ক্যালিফোর্নিয়ায় স্কুল ক্যাম্পাসে গুলি, আহত ৬

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ইস্ট ওকল্যান্ড, স্কুল ক্যাম্পাসে আততায়ীর গুলিতে আহত হয়েছেন ছয়জন। দায়ীদের ধরতে খোঁজ চালিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ, বুধবার জানিয়েছে পুলিশ।

ওকল্যান্ড পুলিশের সহকারী প্রধান ড্যারেন অ্যালিসন বুধবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে বলেন, যখন অফিসাররা ঘটনাস্থলে পৌঁছায় তখন তারা অবিলম্বে স্কুলে প্রবেশ করে এবং ছয়জন প্রাপ্তবয়স্ককে দেখতে পায়। গুলিবিদ্ধদের সাথে স্কুলের সম্পর্ক ছিল।

গুলিবিদ্ধ ছয়জনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, যাদের মধ্যে দুজন অবস্থা সংকটাপন্ন। তৃতীয় একজনকে মুক্তি দেওয়া হয়েছে, আরও দুজন মুক্তির অপেক্ষায় রয়েছে।

অ্যালিসন আরও বলেন, পুলিশ অন্তত একজন শ্যুটারকে খুঁজছে, তবে এ ঘটনায় আরও অনেকেই জড়িত থাকতে পারে।

পুলিশের এক মুখপাত্র সিএনএনকে জানিয়েছে, অফিসাররা আরও প্রমাণের সন্ধানে স্কুলে একটি পদ্ধতিগত অনুসন্ধান চালাচ্ছে।

তবে স্কুল কর্তৃপক্ষ এখনও নিশ্চিত নয় শুটিংটি একটি এলোমেলো ঘটনা ছিল কি না। না তারা একে অপরকে চেনেন এমন লোকদের লক্ষ্যবস্তু করা হয়েছিল।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজমের টুইটারে একটি বিবৃতিতে দিয়ে এই গুলিকে ‘একটি ভয়ঙ্কর সহিংসতার ঘটনা যা খুব পরিচিত হয়ে উঠেছে’ বলে অভিহিত করেন। তিনি বলেন, আবারও, আমাদের বাচ্চারা ক্রসফায়ারের শিকার হয়েছে। এটি চলতে পারে না - বন্দুক সহিংসতা আমাদের সম্প্রদায়গুলি খুব বেশি গ্রহণ করেছে। আমাদের স্কুলগুলি আমাদের শিশুদের জন্য অভয়ারণ্য। আমাদের দেশে আগ্নেয়াস্ত্রের লাগামহীন অ্যাক্সেস অমার্জনীয়। ’

news24bd.tv/আমিরুল