যুক্তরাজ্যের বা‌ণিজ্যমন্ত্রী বরখাস্ত

সংগৃহীত ছবি

যুক্তরাজ্যের বা‌ণিজ্যমন্ত্রী বরখাস্ত

অনলাইন ডেস্ক

গুরুতর অসদাচরণের অভিযোগের পর বাণিজ্যমন্ত্রী কনর বার্নসকে সরকার থেকে বরখাস্ত করা হয়েছে। বার্মিংহামে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির সম্মেলনে একটি অসদাচরণের ঘটনায় তাকে বরখাস্ত করা হয়েছে। খবর বিবিসি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাসের কার্যালয় ডাউনিং স্ট্রিট বলেছে, প্রধানমন্ত্রী অভিযোগ সম্পর্কে জানার পর সরাসরি ব্যবস্থা নিয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী স্পষ্ট করেছেন, জনগণের প্রত্যাশা পূরণে মন্ত্রিসভার সদস্যদের আচরণ শোভন ও মানসম্মত হওয়া বাঞ্ছনীয়।
মুখপাত্র আরও বলেন, গুরুতর অসদাচরণের অভিযোগ পাওয়ার পর এমপি কনর বার্নসকে সরকারের দায়িত্ব ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

বার্নসকে তার দল কনজারভেটিভ পার্টির হুইপের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। গত সপ্তাহে কোনো এক জায়গায় ‘অশোভন আচরণ’ করেন তিনি।

এখন তার বিরুদ্ধে তদন্ত করা হবে।  

কনর বার্নস ২০১০ সাল থেকে বোর্নারমাউথের এমপির পদে আছেন। তিনি সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন এবং বর্তমান প্রধানমন্ত্রী লিজ ট্রাসের অধীনে মন্ত্রিত্ব পেয়েছিলেন।  

বার্নস সাবেক প্রধানমন্ত্রীর বরিস জনসনের অত্যন্ত কাছের লোক ছিলেন। বরিস জনসনের বিভিন্ন স্ক্যান্ডাল ঢাকতে এবং সেগুলো থেকে তাকে রক্ষা করতে প্রত্যক্ষভাবে কাজ করেছেন।

news24bd.tv/আজিজ