বড় হারে অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ অনিশ্চিত বাংলাদেশের

সংগৃহীত ছবি

বড় হারে অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ অনিশ্চিত বাংলাদেশের

অনলাইন ডেস্ক

অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ বাছাইয়ের চূড়ান্ত পর্বে জায়গা পাবে ১০ গ্রুপ চ্যাম্পিয়ন ও সেরা ছয় রানার্স আপ দল। বাংলাদেশ ও ছিল সে পথেই। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইয়েমেনের বিপক্ষে বড় হারে চূড়ান্ত পর্বে খেলা অনিশ্চিত হয়ে পড়ল বাংলাদেশের। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইয়ে 'ই' গ্রুপের শেষ ম্যাচে এদিন ইয়েমেনের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ।

এ হারে ‘ই’ গ্রুপে রানার্স আপ হলেও সেরা ছয় রানার্সআপ হওয়া বাংলাদেশের জন্য কঠিনই বলা যায়। সিঙ্গাপুরের বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে বাছাই শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারায়। তবে এরপরই ছন্দ পতন।

ছুটির দিনে কমলাপুর স্টেডিয়ামে এদিন স্বাগতিকদের সমর্থন যোগাতে মাঠে হাজির হয়েছিল কয়েক হাজার দর্শক।

তবে তাতে কোনো কাজ হয়নি অবশ্য। এএফসি অ-১৭ চ্যাম্পিয়নশিপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে বড় ব্যবধানেই হেরেছে বাংলাদেশ।

ম্যাচের শুরুতে লিড নেওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। তবে বাধ সাধে গোলপোস্ট। ২০ মিনিটে বাংলাদেশের সংঘবদ্ধ আক্রমণ পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হতে হয় সমর্থকদের। তবে সেই চাপ সামলে ওঠে আক্রমণে যায় ইয়েমেন। ভুল করে বসে বাংলাদেশ রক্ষণভাগের ফুটবলাররা। পেনাল্টি পায় ইয়েমেন। গোল করে দলকে এগিয়ে নেন আনোয়ার হোসেন।

এরপর ৩৬ মিনিটে আবারও পিছিয়ে পড়ে বাংলাদেশ। বক্সের মধ্যে দূরপাল্লার শটে গোল করেন মোহাম্মদ ওয়াহিব নোমান। দর্শক হয়ে কেবল তাকিয়ে দেখেছেন বাংলাদেশের গোলরক্ষক সোহানুর রহমান।

২ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ গোলের চেষ্টা করেছে। এক সংঘবদ্ধ আক্রমণে বক্সের মধ্যে ইয়েমেনের ডিফেন্ডারের হাতে বল লাগে। বাংলাদেশের ফুটবলাররা পেনাল্টির আবেদন করলেও রেফারি নাকচ করে দেন সেটি। ফলে ব্যবধান কমানো হয়নি। উল্টো আরও এক গোল দিয়ে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেয় ইয়েমেন। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইয়েমেন।

দ্বিতীয়ার্ধে রক্ষণভাগে জমাট বেধে ইয়েমেনের আক্রমণ প্রতিহত করেছে বাংলাদেশ। সাফল্য পাওয়া যাচ্ছিল তাতে। আক্রমণে গিয়ে কাঁপান ধরাচ্ছিল ইয়েমেন রক্ষণদুর্গে। ৬৭ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েও হাতছাড়া হয়ে যায়। তবে ৭৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে গিয়ে বাংলাদেশকে বড় হার উপহার দেন ইয়েমেন। ইয়েমেন জয় পায় ৪-০ গোলে। তাতে চূড়ান্ত পর্বে খেলার অপেক্ষায় থাকা বাংলাদেশ খাদের কিনারায় দাঁড়িয়ে।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক