শিগগিরই খুলে দেয়া হচ্ছে বাংলাবান্ধা স্থলবন্দর: স্বরাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

শিগগিরই খুলে দেয়া হচ্ছে বাংলাবান্ধা স্থলবন্দর: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর শিগগিরই যাত্রীদের যাতায়াতের জন্য খুলে দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে বাংলাবান্ধা সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের (যৌথভাবে জাতীয় পতাকা নামানো) দর্শক গ্যালারি উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘করোনার জন্য এই চেকপোস্ট দিয়ে ভ্রমণ ভিসা বন্ধ ছিল। শিগগিরই কথাবার্তার মাধ্যমে দুই দেশের সম্মতিতে আবারও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত শুরু করা হবে।

মন্ত্রী আরও বলেন, ‘ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যুগ যুগ ধরে অটুট থাকবে। দুই দেশের মধ্যে আমাদের সম্পর্ক আরও গভীরে হবে। আশা করি, আমরা একসঙ্গে চলব, একসঙ্গে উন্নয়নের গান গাইব। মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে কাজ করেছিল ভারতবর্ষ।

মুক্তিযুদ্ধের সময় ভারতের বিএসএফের অনেক সহযোগিতা পেয়েছি। ’

প্রতিবেশী দুই বন্ধুপ্রতিম দেশের জনগণের মধ্যে বিদ্যমান ভাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শনের আয়োজন করে।

news24bd.tv/আজিজ