হাইকোর্টে ইমরান খানের আবেদন খারিজ

সংগৃহীত ছবি

হাইকোর্টে ইমরান খানের আবেদন খারিজ

অনলাইন ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের বিরুদ্ধে নেওয়া পাকিস্তান নির্বাচন কমিশনের (ইসিপি) সিদ্ধান্ত স্থগিতের আবেদন খারিজ করে দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। মামলার শুনানি শেষে এ সিদ্ধান্ত নেয় হাইকোর্ট। গত ২১ অক্টোবর তোষাখানা দূর্নীতির মামলায় ভূয়া জবানবন্দি দেয়ার অভিযোগে ইমরান খানকে ৫ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণা করে ইসিপি।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (২৪ অক্টোবর) ইমরানকে নির্বাচনে অযোগ্য ঘোষণার মামলার শুনানি অনুষ্ঠিত হয় ইসলামাবাদ হাইকোর্টে।

শুনানি শেষে প্রধান বিচারপতি আতহার মিনাল্লাহ মামলার আবেদন খারিজ করে দেন। আদালতে ইমরান খানের পক্ষে শুনানিতে অংশ নিয়েছিলেন ব্যারিস্টার আলী জাফর।

তোশাখানা কাণ্ডে ইমরান খান যে ধরনের কৌশল অবলম্বন করেছেন তা দুর্নীতিগ্রস্ত বলে অভিযোগ ওঠে। এ ছাড়া তোশাখানার উপহার বিক্রির তথ্য গোপন করে মিথ্যা ও ভুল বিবৃতি দেন তিনি।

যে কারণে সাবেক প্রধানমন্ত্রীকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করে ইসিপি।

ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আতহার মিনাল্লাহ পিটিআই চেয়ারম্যানকে আগামী তিন দিনের মধ্যে আবেদনে উল্লেখ করা তথ্য পরিষ্কার করার নির্দেশও দেন।

খবরে বলা হয়েছে, আবেদনের সঙ্গে বায়োমেট্রিক যাচাই ও ইসিপির সিদ্ধান্তের সত্যায়িত অনুলিপি না থাকায় আপত্তি ওঠে। এ প্রসঙ্গে আইনজীবী বলেন, ইসিপির আদেশের মাত্র দুটি পৃষ্ঠা তাদের কাছে পৌঁছেছে।  

মামলা নিয়ে এত তাড়াহুড়া কেন করা হচ্ছে আদালতের এমন প্রশ্নের জবাবে আইনজীবী বলেন, ইমরান খান একটি আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। এ সময় বিচারপতি আতহার মিনাল্লাহ বলেন, আগামী তিনদিনের মধ্যে ইমরান খানের আইনজীবী সত্যায়িত অনুলিপি পাবেন।  এরপরই ইসিপির আদেশ স্থগিতের জন্য ইমরানের করা আবেদন খারিজ করেন তিনি।

news24bd.tv/আজিজ