পাকিস্তানে ভারী বৃষ্টিতে মৃত অন্তত ২২

বেলুচিস্তানের বিভিন্ন জায়গায় ব্যাপক বৃষ্টিপাত হয়। ছবি: সংগৃহীত

পাকিস্তানে ভারী বৃষ্টিতে মৃত অন্তত ২২

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটাসহ কয়েকটি জেলায় ভারী বৃষ্টি, বজ্রপাত ও শিলাবৃষ্টিতে অন্তত ২২ জন মারা গেছেন। ওই এলাকায় আরও প্রাণহানি ঘটতে পারে বলে শনিবার আশঙ্কা জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, প্রদেশে এখনো বৈরী আবহওয়া বিরজমান রয়েছে। ফলে প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে।

প্রতিবেদনে বলা হয়, কোয়েটায় হালকা বিরতি দিয়ে প্রায় সারা দিন ভারী বৃষ্টি, বজ্রপাত ও শিলাবৃষ্টি হয়েছে। এতে সেখানকার প্রধান সড়ক ও রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। আকস্মিক এ বন্যায় অসংখ্য ঘরবাড়ি ভেসে গেছে। এ ছাড়া বিভিন্ন এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

ইরান থেকে আসা এলপিজির একটি বড় ট্যাংকার বেলুচিস্তানের নোশকি জেলার একটি মহাসড়কে উল্টে গেছে। বন্যায় মহাসড়ক ডুবে থাকায় স্রোতে এটি উল্টে যায়। তবে এটি থেকে চালক ও অন্যরা নিরাপদে বের হয়ে আসতে সক্ষম হয়েছেন।

বন্যার ফলে প্রদেশের বোলান নদী, নরিগজ-মুলা নদী এবং অন্যান্য নদনদীতে পানি উপরে উঠে গেছে। এসব নদীর অববাহিকায় ব্যাপক বৃষ্টি হচ্ছে। এ ছাড়া জিয়ারাত, কোয়েটা, কালাত, কান মেহতারজাই, পিশিন এবং উত্তর বেলুচিস্তানের বেশকিছু এলাকার তাপমাত্রাও অনেক কমে গেছে। ফলে স্থানীয়রা গ্যাস হিটার ও গরম কাপড় পরে উত্তাপ নিতে বাধ্য হচ্ছেন।

এর আগেও বেলুচিস্তানের বিভিন্ন জায়গায় ব্যাপক বৃষ্টিপাত হয়। ওই সময় সেখানকার অনেক বাড়িঘর ও রাস্তাঘাটের ক্ষয়ক্ষতি হয়েছে।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক