দিল্লিতে প্রেস মিনিস্টার শাবান মাহমুদের মেয়াদ বাড়ল

ফাইল ছবি

দিল্লিতে প্রেস মিনিস্টার শাবান মাহমুদের মেয়াদ বাড়ল

প্রেস বিজ্ঞপ্তি

নয়াদিল্লীতে বাংলাদেশ হাইকমিশনের বর্তমান প্রেস মিনিস্টার হিসেবে শাবান মাহমুদের মেয়াদ আরও দুই বছর বাড়ানো হয়েছে। বুধবার (২ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ভারতের নয়াদিল্লী বাংলাদেশ হাইকমিশনে প্রেস মিনিস্টার পদে চুক্তিভিত্তিক নিয়োজিত শাবান মাহমুদকে তার বর্তমান চুক্তির ধারাবাহিকতায় আগামী ২২ নভেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদী পুনরায় একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

উল্লেখ্য, নয়াদিল্লীতে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার হিসেবে ২০২০ সালের ১৬ নভেম্বর নিয়োগ পান সাংবাদিক শাবান মাহমুদ।

শাবান মাহমুদ-এর দায়িত্বকালে নয়াদিল্লীতে প্রেসক্লাবে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার স্থাপন করা হয়, যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন মহলে প্রশংসা পায়।

প্রেস মিনিস্টার হিসেবে কাজ শুরুর আগে শাবান মাহমুদ দৈনিক বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি ছিলেন। সেইসাথে তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিবের দায়িত্ব পালন করেন।

শাবান মাহমুদের জন্ম ১৯৬৭ সালের ৪ নভেম্বর গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোহালা গ্রামে।

তার বাবা মরহুম আব্দুস সালাম বিশ্বাস গোহালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। মা বেগম মমতাজ সালাম একজন গৃহিণী। ৯ ভাই বোনের মধ্যে শাবান মাহমুদ চতুর্থ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক